ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
255
কুমিল্লা সরকারি মহিলা কলেজে পিঠা উৎসব ও বসন্তবরণ দেড় শতাধিক পিঠার প্রদর্শনী
Published : Friday, 14 February, 2020 at 12:00 AM
আবুল কালাম আজাদ: কুমিল্লা সরকারি মহিলা কলেজে গতকাল অত্যন্ত আনন্দঘন পরিবেশে পিঠা উৎসব ও বসন্তবরণ-১৪২৬ উদযাপন করা হয়। সকাল সাড়ে আটটা থেকেই শিক্ষার্থীরা বাসন্তী সাজে অনুষ্ঠান স্থলে জড়ো হতে শুরু করে। সকাল ৯টার মধ্যে ১৩টি ডিপার্টমেন্ট, ২টি হোস্টেল ও ডিগ্রীর ১টি মোট ১৬টি স্টলে দেড় শতাধিক রকমারি দেশি পিঠার সমাহারে সজ্জিত করে স্টলগুলো। বিভিন্ন স্টলে একেক পিঠার দাম ছিল ভিন্ন।
পিঠা উৎসব ও বসন্তবরণ-১৪২৬ উদ্বোধনী অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. জামাল নাসেরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম। বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কুমিল্লা অঞ্চলের পরিচালক প্রফেসর সোমেশ কর,কলেজ উপাধ্যক্ষ প্রফেসর হাসনাত আনোয়ার উদ্দীন আহমেদ, কর্মসূচী বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আবু হেনা এম আবদুল আউয়াল,জেলা শিক্ষা অফিসার মো. আবদুল মজিদ, শিক্ষক পরিষদ সম্পাদক ড. মোহাম্মদ উল্লাহ মজুমদার। এছাড়াও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কুমিল্লা আঞ্চলিক অফিসের উপ-পরিচালক বাহাদুর হোসেন, আবুল খায়ের মুন্সি, কুমিল্লা শিক্ষাবোর্ডের উপসচিব একাডেমিক সাফায়েত মিয়া, বিদ্যালয় পরিদর্শক আজহারুল ইসলাম, উপ-কলেজ পরিদর্শক বিজন কুমার চক্রবর্তী, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক হাবীবুর রহমান, উপ-বিদ্যালয় পরিদর্শক কামরুজ্জামান ও জাহিদুল হক, মিসেস জামাল নাসেরসহ সকল বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীগণ। উদ্বোধনের পর আগত সকল অতিথিগণ স্টলগুলো পরিদর্শন করেন। কুমিল্লা সরকারি মহিলা কলেজের ১৬টি স্টলে আসা পিঠাগুলোর নাম: পাটি সাপটা,  ডালের পিঠা, নারকেলের পিঠা, নুডলস, পুডিং, পাস্তা, জামাই পিঠা, হালিম, দুধ বকুল, সেমলিনা, কেক, সবজি পাকোড়া, ভর্তা পিঠা, ডিমের পিঠা, গোলাপ পিঠা, চমচম, টিকটক, দুধ পুলি, মাংসের পিঠা, পাকন পিঠা, সেমাই পিঠা, ডিমের লেয়ার পিঠা, মালপোয়া, ফুল পিঠা, ভাঁপা পিঠা, কলা পিঠা, ক্ষীর পিঠা, খেজুরের পিঠা, শামুক পিঠা, সিরিঞ্জ পিঠা, পোয়া পিঠা, নারকেল পিঠা, পানতোয়া, ঝিনুক, পাটিসাপটা, মাছ সুন্দরী পিঠা, চিংড়ি পিঠা, ফুলকলি পিঠা, নুডলস পিঠা, বাঁধাকপির পিঠা, পুলি পিঠা, ছিটা পিঠা, ঝাল পিঠা, চুটটি পিঠা, পাতা পিঠা, হাঁড়ি পিঠা, সূর্যমুখী পিঠা, নকশি পিঠা, তেজপাতা পিঠা, সন্দেশ পিঠা ও দুধরাজ পিঠা ইত্যাদি।
 











© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};