ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
281
 কুমিল্লায় এমআরপি মূল্যে ঔষধ বিক্রির করতে হরে--হাজী বাহার
Published : Sunday, 16 February, 2020 at 12:00 AM, Update: 16.02.2020 2:06:16 AM
 কুমিল্লায় এমআরপি মূল্যে ঔষধ বিক্রির করতে হরে--হাজী বাহারআবুল কালাম আজাদ।।
মানুষের জীবনের একটি অন্যতম মৌলিক চাহিদা হলো ঔষধ। মানুষ যখন অসুস্থতা অনুভব করে ডাক্তারের শরণাপন্ন হয়। তখন যদি ডাক্তার অথবা ঔষধ বিক্রেতাদের মাধ্যমে সঠিক ঔষধ না পেয়ে প্রতারিত হয়ে অবৈধ অথবা নকল ঔষধ সেবন করতে হয়। যা ব্যক্তির জীবনে আরো জটিল সমস্যা তৈরি করতে সহায়ক হিসাবে কাজ করবে। এক্ষেত্রে আমাদের সবাইকে অবৈধ ঔষধ লিখা ডাক্তার ও নকল ঔষধ বিক্রেতাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।
গতকাল কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি কুমিল্লা জেলা শাখার আয়োজনে কুমিল্লা টাউন হলের বীরচন্দ্র মিলনায়তনে মেয়াদ উর্ত্তীণ, নকল, ভেজাল, রেজিস্ট্রেশনবিহীন, ফিজিশিয়ান স্যাম্পল ও সরকারি ঔষধ বিক্রয় প্রতিরোধ এবং প্রেসক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক ঔষধ বিক্রয় বন্ধ ও সরকার নির্ধারিত মূল্যে ঔষধ বিক্রয় কল্পে জনসচেতনতা মূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহা উদ্দিন বাহার।
তিনি আরো বলেন, কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি কেন্দ্রিয় সংগঠনের সিদ্ধান্ত মোতাবেক কুমিল্লা জেলা শাখার আয়োজনে আজকের এই জনসচেতনতামূলক সভা নিঃসন্দেহে প্রশংসার দাবীদার। আপনারা সরকার নির্ধারিত (গজচ) মূল্যে ঔষধ বিক্রি করতে কোন সমস্যা নেই। তবে অবশ্যই আমাদেরকে কোম্পানীর সঠিক ঔষধটি দিবেন। ঔষধ বিক্রি ব্যবসার পাশাপাশি মানুষ সেবা ও বটে। তাই মানুষ আপনাদের পেশাকে মর্যাদা দিতে চেষ্টা করে। পরে তিনি ঔষধ শিল্পে বাঙ্গালীদের সফলতার বিভিন্ন কর্মকা-ের কথা উল্লেখ করেন এবং আয়োজিত সভার আলোচ্য বিষয়টি যেন বাস্তবে কুমিল্লা সর্বত্রই বাস্তবায়িত হয় সে লক্ষ্যে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পরিচালক মোঃ এনায়েত উল্লাহ এর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি কুমিল্লা জেলা শাখার সহ-সভাপতি ও কুমিল্লা মহানগরের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ ফয়েজ। বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ মুজিব রহমান, ঔষধ প্রশাসন অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মোঃ সফিকুল ইসলাম, সংগঠনটির কেন্দ্রীয় সহ-সভাপতি সমীর কান্তি সিকদার, কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ শাহাদাত হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনের কুমিল্লা জেলা শাখার নির্বাহী সদস্য আবু বকর ছিদ্দিক, মুরাদনগর উপজেলার সভাপতি নারায়ন দেবনাথ, ইলিয়টগঞ্জ বাজার শাখার সভাপতি হাবীবুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির কুমিল্লা জেলা শাখার সকল নেতৃবৃন্দ, উপজেলাগুলোর সভাপতি, সাধারণ সম্পাদক সহ সকল নেতৃবৃন্দ এবং ঔষধ ব্যবসায়ীগণ। শুভেচ্ছা বক্তেব্যে বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি কুমিল্লা জেলা শাখার সহ-সভাপতি মোঃ ফয়েজ প্রধান অতিথি কুমিল্লার অভিভাবক বীর মুক্তিযুদ্ধা হাজী আ ক ম বাহা উদ্দিন বাহার এমপির নিকট সংগঠনটির কায্যক্রমকে স্থায়ী ভাবে গতিশীল করতে একটি জায়গা বরাদ্ধ দেওয়ার জন্য অনুরোধ জানান।
সভাপতির বক্তব্যে মোঃ এনায়েত উল্লাহ সংগঠনের কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আজ থেকে কুমিল্লা জেলার সর্বত্রই সকল ঔষধ ব্যবসায়ীকে সরকার নির্ধারিত মূল্যে ঔষধ বিক্রি করার সিদ্ধান্ত দেন। আজকের পর থেকে কোন ঔষধ ব্যবসায়ী যদি কোন কাস্টমারের কাছ থেকে ঔষধের দাম গজচ মূল্যের কম অথবা বেশি রাখেন, তাহলে যথাযথ প্রমাণিত হলে ঐ ব্যবসায়ীর বিরুদ্ধে কেন্দ্রীয় সংগঠনের সিদ্ধান্তের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পরে তিনি অনুষ্ঠানটি সুন্দরভাবে আয়োজন করতে পারায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান ও আগত সকল অতিথিদের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং সকল উপজেলা থেকে আগত সকল নেতৃবৃন্দ-ঔষধ ব্যবসায়ীকে ধন্যবাদ জানান।




 








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};