ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1085
বার বার প্রমাণ হচ্ছে, কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ: এমপি বাহার
Published : Sunday, 16 February, 2020 at 12:00 AM, Update: 16.02.2020 2:06:33 AM
বার বার প্রমাণ হচ্ছে, কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ: এমপি বাহারজহির শান্ত / তানভীর দীপু :
‘কুমিল্লা নামেই’ কুমিল্লা বিভাগ বাস্তবায়নে জোর দাবি জানিয়ে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সে এগিয়ে যাওয়ায় অবদান আছে কুমিল্লারও। দেশের অন্যান্য জেলার চেয়ে সকল ক্ষেত্রেই এগিয়ে রয়েছে কুমিল্লা। অবদান রাখছে দেশের সমৃদ্ধিতে। তাই আমি বলি-
কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ। আর এ বিষয়টা বারবার প্রমাণিত।
তিনি বলেন, বিভাগ বাস্তবায়নে আমাদের এই কুমিল্লায় সবকিছুই আছে। পাবলিক বিশ্ববিদ্যালয় আছে, শিক্ষাবোর্ড আছেÑ অন্যান্য প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ দাপ্তরিক কার্যালয়ও আছে। কেবল উন্নয়ন কর্তৃপক্ষ, একজন কমিশনার ও একজন ডিআইজি হলেই বিভাগের সব শর্ত পূরণ হবে কুমিল্লায়। তাই আমরা কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগ চাই। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, কুমিল্লা বিভাগ হবে। আমরা ‘আয়নামতি-ময়নামতি’ নামে নয়; কুমিল্লা বিভাগ চাই ‘কুমিল্লা নামে।
গতকাল শনিবার কুমিল্লা টাউন হল মাঠে কাউন্সিলর কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।
‘কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ’ স্লোগান প্রসঙ্গে তিনি বলেন, এটা আমার হৃদয়ের কথা, এটা কুমিল্লার মানুষের হৃদয়ের কথা।
আমাদের কুমিল্লা সারাদেশে অনেক ক্ষেত্রেই এগিয়ে আছে। রেমিটেন্সের দিক থেকে আমার সবার চেয়ে এগিয়ে, মাছ উৎপাদনেও আমরা প্রথম। অন্যান্য জেলার তুলনায় এই জেলায় খাদ্য উদ্বৃত্ত থাকে অনেক। এছাড়া শিক্ষা-সংস্কৃতি, খেলাধুলায় আমরা এগিয়ে আছি। সদ্য যুব বিশ্বকাপ ক্রিকেট জয়েও গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এই কুমিল্লার তিন কৃতী সন্তান। বার বার নানাভাবে প্রমাণ হয়েছে, ‘কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ’।
এমপি বাহার আরো বলেন, এই কুমিল্লায় অনেক খ্যাতিমান ব্যক্তির জন্ম হয়েছে। স্বাধীনতার পর এই কুমিল্লা থেকে ২ জন সেনানায়ক, ২ জন কেবিনেট সেক্রেটারি, ২ জন প্রধান বিচারপতি, ৪ জন আইজিপিসহ আরো কত কত উচ্চপর্যায়ে কর্মকর্তা পেয়েছি। শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে ২০৪১ সালের বাংলাদেশ বিনির্মাণে কুমিল্লাতেই চলছে এর অগ্রযাত্রা। যে কারনেই আমি বিশ্বাস করি এবং বলি কুমিল্লা এগুলেই-এগুবে বাংলাদেশ।  
২০৪১ সালে বাংলাদেশ উন্নয়নের দিক থেকে আমেরিকা, ইংল্যান্ড, অষ্ট্রেলিয়ার পর্যায়ে পৌঁছুবে বলে আশাবাদ ব্যক্ত করে এমপি বাহার বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি; আরো এগিয়ে যাবো। আমাদের লক্ষ ঠিক করা আছে। এখন সবার পথচলা এক সাথে হলেই ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বাস্তবায়ন হবে।








সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};