ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
81
প্রফেসর মৃনাল গোস্বামী লালমাই সরকারি কলেজের নতুন অধ্যক্ষ
Published : Friday, 21 February, 2020 at 12:00 AM
জহিরুল ইসলাম জহির।।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রফেসর মৃনাল কান্তি গোস্বামীকে (৯৪৪০) লালমাই সরকারি কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়েছে। ২০ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির নির্দেশক্রমে শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মো: ফরহাদ হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। তিনি এর আগে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। ১৯৯৩ সালের ১৬ নভেম্বর তিনি ১৪তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়ে বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি চাঁদপুর সরকারি কলেজ, ভোলা সরকারি কলেজ ও কুমিল্লা টিসার্স ট্রেনিং কলেজে কর্মরত ছিলেন।
প্রফেসর মৃনাল কান্তি গোস্বামী কুমিল্লা সিটি কর্পোরেশনের ১১নং ওয়ার্ডের দেশওয়ালী পট্রির বাসিন্দা। তাঁর সহধর্মিণী রীতা চক্রবর্তী কুমিল্লা সরকারি মহিলা কলেজে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।
উল্লেখ্য, ১৯৬৯ সালের ১৮ নভেম্বর লালমাই পাহাড়ের পাদদেশে ধর্মপূর মৌজায় ১০.৩০ একর জমিতে লালমাই কলেজটি প্রতিষ্ঠা করেন সাবেক সাংসদ বীরমুক্তিযোদ্ধা মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদার। মৃত্যু পর্যন্ত তিনি এ কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন। ২০১৮ সালের ৮ আগষ্ট মাননীয় অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপির সার্বিক সহযোগিতায় এই কলেজটিকে জাতীয়করণ করা হয়। সর্বশেষ অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার ২০১৮ সালের ৩০ অক্টোবর অবসর নেওয়ায় ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নেন কলেজটির দর্শন বিভাগের সহকারী অধ্যাপক জেসমিন আক্তার। গত ১ ফেব্রুয়ারি থেকে কলেজে কর্মরত শিক্ষক কর্মচারীরা ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে আর্থিক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে কর্মবিরতি ও লাগাতার অবস্থান ধর্মঘট শুরু করে। কিন্তু কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন এর হস্তক্ষেপে নতুন অধ্যক্ষ পদায়নের আশ্বাসে ৩ ফেব্রুয়ারি থেকে আন্দোলন স্থগিত করে শিক্ষকরা কাসে ফিরে যান।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};