ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
511
ইরানে করোনা আক্রান্ত আরও দুজনের মৃত্যু
Published : Friday, 21 February, 2020 at 9:32 PM
 ইরানে করোনা আক্রান্ত আরও দুজনের মৃত্যুবিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহমারি কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে আজ শুক্রবার ইরানে আরও দুজনের মৃত্যু হয়েছে। এর আগে গত বুধবার মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে ইরানে করোনাভাইরাস আক্রান্ত হয়ে দুজন মারা যান। চীনের বাইরে সর্বোচ্চ চারজনের মৃত্যু হলো ইরানে। পার্স টুডে ও মেহের নিউজের প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ইরানের করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এ নিয়ে ইরানে এই ভাইরাসে চার জনের মৃত্যু ছাড়াও করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরও ১৪ জন। আজ শুক্রবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের মধ্যে এমন মৃত্যু সংবাদ শোনা গেলো।

এ পর্যন্ত দেশটির রাজধানী তেহরান এবং কোম ও গিলান প্রদেশে প্রাণঘাতী এই করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে। গত বুধবার প্রথম দুই ব্যক্তির মৃত্যু হয়েছিল কোম প্রদেশে। এ কারণে ধারণা করা হচ্ছে ওই শহর থেকেই ভাইরাস ছড়িয়ে পড়ছে। আজকের

ইরানি স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা কিয়ানুশ জাহানপুর বলেন, নতুন করে শনাক্ত ঘটনাগুলোর সঙ্গে কোম শহরের সংশ্লিষ্টতা রয়েছে। নতুন যে ঘটনাগুলো ঘটেছে সেগুলো হয় কোমে ঘটেছে, নয়তো সম্প্রতি শহরটি থেকে ঘুরে এসেছেন এমন ব্যক্তিদের ক্ষেত্রে।

এর আগে গত বুধবার দুজনের মৃত্যুর খবর জানিয়েছ ইরানি স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টা আলিরেজা ভাহাবজাদে বলেন, তেহরানের দক্ষিণাঞ্চলীয় কোম শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই বৃদ্ধ মারা গেছেন। ভাইরাসের কারণে তারা ফুসফুসের জটিল সংক্রমণে ভুগছিলেন। তবে মৃতদের নাম-পরিচয় জানাননি তিনি।.

সূত্রের বরাতে পার্স টুডের প্রতিবেদনে জানানো হয়েছে, কোম প্রদেশে অনেক চীনা শ্রমিক রয়েছেন, হয়তো তাদের মাধ্যমেই ভাইরাসটি প্রদেশের কোনো কোনো বাসিন্দার শরীরে সংক্রমিত হয়েছে। তিনি এ নিয়ে বিস্তারিত কিছু বলেননি। তবে সেখানে একটি সৌর বিদ্যুৎ প্রকল্পে অনেক চীনা শ্রমিক কাজ করছেন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের রাজধানী শহর উহান থেকে প্রথমবারের মতো ধরা পড়ে নভেল করোনাভাইরাস। এখন পর্যন্ত বিশ্বের অন্তত ২৮টি দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব বলে ধারণা করা হচ্ছে।

চীনের করোনাভাইরাসে নতুন রোগীর সংখ্যা আবারও বৃদ্ধি পেয়েছে। আগের দিন বুধবার ৩৯৪ এর তুলনায় গতকাল বৃহস্পতিবার নতুন করে ১ হাজার ১০১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। চীনের মূল ভূখণ্ডে আক্রান্ত প্রায় ৭৫ হাজার। বৃহস্পতিবারের ১১৮ জন নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা সংখ্যা এখন ২ হাজার ২৩৯। অন্যান্য দেশে ১১।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};