ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1295
সোয়া কোটি টাকার ইয়াবা নিয়ে যাচ্ছিলেন এই নারী!
Published : Tuesday, 25 February, 2020 at 12:00 AM, Update: 25.02.2020 3:02:02 AM
সোয়া কোটি টাকার ইয়াবা নিয়ে যাচ্ছিলেন এই নারী!তানভীর দিপু:
যাত্রী বেশে ইয়াবা পাচারের সময় ইয়াবা পাচারকারী দুই নারী সদস্যের লাগেজ তল্লাশি করে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ। উদ্ধার করা ইয়াবার আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। মাদক পাচারের অভিযোগে সুমি ও লিপি নামে ওই দুই নারীকে আটক করেছে পুলিশ। এমন  অভিনব কায়দায় ইয়াবা ট্যাবলেট পাচার কালে গতকাল রোববার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আলেখারচর মাতৃভান্ডার নামে একটি মিষ্টি দোকানের সামনে থেকে ওই দুই নারীকে আটক করা হয়। আটককৃতরা হলেন, সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার মোল্লারগাঁও গ্রামের মো. দোলন মিয়ার স্ত্রী সুমী আক্তার এবং এই জেলার ওসমানীনগর উপজেলার পুরানসতপুর গ্রামের সুরুজ আলীর স্ত্রী লিপি বেগম ।
সোমবার সকালে কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ইয়াবা উদ্ধার ও দুই নারী আটকের বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম। পুলিশ সুপার জানান, কক্সবাজারের টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে যাত্রী বেশে মাদক পাচার করে কারবারিরা। ইয়াবা পাচারের ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর চোঁখ ফাঁকি দিতে ইদানিং অভিনব বিভিন্ন পদ্ধতি অবলম্বন করছে তারা। পাচারকারীদের মধ্যে আটক অনেকেই নারী।
গত রোববার রাতেও অভিনব কায়দায় লাগেজের ভিতর শাড়ী ও কম্বলের ভাজে ইয়াবা নিয়ে সিলেট যাচ্ছিলেন দুই নারী। গাড়ি পরিবর্তনের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আলেখারচর একটি মিষ্টি দোকানের সামনে অবস্থান করে তারা। রাত ১১টায় দুই নারী লাগেজ নিয়ে দাঁড়িয়ে থাকা  অবস্থায় দেখে ডিবি পুলিশের টহল টিমের সন্দেহ হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদ শুরু করলে তারা বিভ্রান্তিমূলক তথ্য দিতে থাকে। পরে পুলিশের দুই নারী সদস্য ওই মাদকপাচারকারী নারীর লাগেজ তল্লাশী করে শাড়ী ও কম্বলের ভাজে স্কচটেপ দিয়ে মোড়ানো ইয়াবার রোল উদ্ধার করে।
পুলিশ সুপার জানান, গাড়ী  পরিবর্তনের জন্য পাচারকারীরা আলেখারচরে দাঁড়ায়। তাদের গন্তব্য ছিলো সিলেট। তাদের লাগেজে শাড়ি এবং কম্বল মোড়ানো অবস্থায় বড় বড় চারটি রোলে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। যার মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত দুই নারী জানিয়েছে এর আগেও যাত্রী বেশে টেকনাফ থেকে ইয়াবা ট্যাবলেট সিলেটের বিভিন্ন এলাকায় পাচার করেছেন তারা এর আগেও এই পাচারকারীরা দেশের বিভিন্ন স্থানে মাদক পাচার করেছে।
কিছুদিন আগেও ঢাকা চট্টগ্রাম মহাসড়কের আলেখারচর এলাকা থেকে গাড়ীর অতিরিক্ত চাকায় চুম্বক দিয়ে আটকে পাচারের সময় বিপুর পরিমানে ইয়াবা উদ্ধার করে পুলিশ।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};