ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
2739
লালমাইয়ে স্কুল ছাত্রীর মুখে বিষাক্ত স্প্রে; আটক-১
Published : Wednesday, 26 February, 2020 at 10:23 PM, Update: 26.02.2020 10:29:52 PM
লালমাইয়ে স্কুল ছাত্রীর মুখে বিষাক্ত স্প্রে; আটক-১জহিরুল ইসলাম জহির।।
বিয়ের প্রস্তাব প্রত্যাখান করায় লালমাই উপজেলার শাসনপাড় উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির এক ছাত্রীকে বিষাক্ত স্প্রে নিক্ষেপ করেছে ৩ বখাটে । মঙ্গলবার সকালে স্কুল সংলগ্ন সড়কে এ ঘটনা ঘটে। খবর পেয়ে লালমাই থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে রিয়াজ নামের একজনকে আটক করেছে।
পুলিশ, প্রত্যক্ষদর্শী ও ভিকটিমের পরিবারের সাথে কথা বলে জানা যায়, একমাস পূর্বে পেরুল উত্তর ইউনিয়নের আটিটি গ্রামের মন্তু আলীর ছেলে  মো: রিয়াজ (২২) ওই ছাত্রীকে বিয়ে করার প্রস্তাব দেয়। বয়স কম হওয়ায় ছাত্রীটির মা বিয়ের এ প্রস্তাব প্রত্যাখান করে। এতে রিয়াজ ক্ষুব্ধ হয়ে তাকে এসিড নিক্ষেপের হুমকি দেয়। এদিকে গত ২১ ফেব্রুয়ারি আটিটি গ্রামের আলী আক্কাব্বরের ছেলে মো: হাফেজ (২২) ওই ছাত্রীকে বিয়ের প্রস্তাব দিয়ে চিঠি দেয়। বিষয়টি জানাজানি হওয়ায় হাফেজ ক্ষুব্ধ হয়। ২৫ ফেব্রুয়ারি সকাল অনুমান ৯.৩০টায় ওই ছাত্রী দোশারীচোঁ গ্রামস্থ নিজ বাড়ী থেকে স্কুলে রওনা হয়। জৈনিক প্রবাসী রবিউলের বাড়ীর সামনে পৌছলে মোটরসাইকেলযোগে আসা ৩ বখাটে তার গতিরোধ করে। বখাটেদের প্রথমজন মাথায় হেলমেট ও অন্য দু’জন মাস্ক পরা ছিল। এদের মধ্যে মধ্যজন ‘আমি তোকে চিঠি দিছি এটা মানুষ কি করে জানলো’ বলেই ছাত্রীর চোখে ও মুখে বিষাক্ত স্প্রে নিক্ষেপ করে এবং ভবিষ্যতে এসিড নিক্ষেপ করার হুমকি দিয়ে পালিয়ে যায়। তাৎক্ষনিক কয়েকজন পথচারী অজ্ঞান অবস্থায় ওই ছাত্রীকে লাকসাম সরকারি হাসপাতালে ভর্তি করায়। খবর পেয়ে লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুবের নির্দেশে ভুশ্চি বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার এক ঘন্টার মধ্যে পুলিশের অন্য দুটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে সন্দিগ্ধ আসামী রিয়াজ কে গ্রেফতার করতে সক্ষম হন।  এঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে হাফেজসহ ৩জনের বিরুদ্ধে লালমাই থানায় একটি মামলা (নং১৮, তাং ২৫/০২/২০২০ইং) দায়ের করেন।  
হাসপাতালে চিকিৎসাধীন ওই ছাত্রী সাংবাদিকদের বলেন, মোটরসাইকেলের চালক হেলমেট পরা ছিল। তাই তাকে চিনতে পারিনি। মধ্যজন হাফেজ। তাকে আমি পুরোপুরি চিনতে পেরেছি। শেষেরজন রিয়াজ হতে পারে। মাস্ক পরা থাকায় ভালভাবে দেখিনি। তবে রিয়াজ একমাস আগে আমাকে এসিড নিক্ষেপের হুমকি দিয়েছিল।
শাসনপাড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মোস্তফা জামাল বলেন, মঙ্গলবার সকালে ৩ বখাটে ওই ছাত্রীকে বিষাক্ত স্প্রে নিক্ষেপ করে পালিয়ে যায়। খবর পেয়ে লালমাই থানা পুলিশ অভিযান চালিয়ে এক ঘন্টার মধ্যেই একজনকে আটক করে। পুলিশের তৎপরতায় স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ স্থানীয় জনগণ সন্তোষ প্রকাশ করেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান এজিএম শফিকুর রহমান বলেন, লালমাই উপজেলা নির্বাহী অফিসার কেএম ইয়াছির আরাফাত স্যার ও লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব স্যারের নির্দেশে আমি ওই ছাত্রীর পরিবারকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করি।
লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব বলেন, ঘটনার পরপরই আমার অনুরোধে লাকসাম থানার অফিসার ইনচার্জ মো: নাজিম উদ্দীন লাকসাম সরকারি হামসপাতালে ওই ছাত্রীর চিকিৎসা ও নিরাপত্তার ব্যবস্থা করেন। পরে আমি নিজেও হাসপাতালে গিয়ে ওই ছাত্রীর চিকিৎসার খোঁজখবর নিই। তাছাড়া লালমাই থানা পুলিশের ৩টি টিম ঘটনাস্থল পরিদর্শনসহ বিশেষ অভিযান পরিচালনা করে রিয়াজ নামে একজনকে আটক করি।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};