ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
17316
কুমিল্লার একজন করোনায় আক্রান্ত।। হোম কোয়ারেন্টাইনে দেড় হাজার
কুমিল্লার কাগজ রিপোর্ট।।
Published : Monday, 23 March, 2020 at 4:38 PM
 কুমিল্লার একজন করোনায় আক্রান্ত।।
হোম কোয়ারেন্টাইনে দেড় হাজার কুমিল্লার একজন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা । আজ সংবাদ সম্মেলনে ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান।
তিনি জানান, দেশে করোনায় আরো একজনের মৃত্যু হয়েছে ।
আইইডিসিআর পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ছয়জন করোনা শনাক্ত করা হয়েছে। এবং আরো একজন মারা গেছেন। এখন পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে। মোট আইসোলেশনে আছেন ৫১ জন; যাদের মধ্যে করোনা উপসর্গ রয়েছে।
করোনা আক্রান্ত সনাক্ত ৩৩ জনের মধ্যে কুমিল্লার একজন রয়েছে। ঢাকায় আক্রান্ত হয়েছেন ১৫ জন, মাদারীপুরে ১০ জন, নারায়ণগঞ্জে ৩ জন, গাইবান্ধায় ২ জন, গাজীপুর ও চুয়াডাঙ্গার একজন করে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১৩ জন বিদেশ থেকে ভ্রমণ করে এসেছেন এবং বাকিরা তাদের মধ্য থেকে আক্রান্ত হয়েছেন।
এ দিকে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে যাওয়া ব্যক্তির সংখ্যা ৫শ ৮০জন। সর্বমোট হোম কোয়ারেন্টাইনে যাওয়া ব্যক্তির সংখ্যা ১হাজার ৫শ ৮৩জনে পৌছেছে। হোম কোয়ারেন্টাইনে থাকা ৮৪ ব্যক্তি নতুন করে ছাড়পত্র নিয়েছে জেলা সিভিল সার্জন অফিস থেকে। তথ্যটি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস।
কোয়ারেন্টাইনে যাওয়া ব্যক্তির সংখ্যা দিন দিন বাড়ছে বিষয়টির সত্যতা স্বীকার করে কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মো: নিয়াতুজ্জামান জানান, আগে শুধুমাত্র বিদেশ ফেরত ব্যক্তিরা কোয়ারেন্টাইনে গিয়েছিল। বর্তমানে ঐ বিদেশ ফেরত ব্যক্তিদের পরিবারের সদস্যরা এবং নতুনভাবে মার্চের শুরুতে যারা বিদেশ থেকে এসেছে তাদের পরিবারের সকল সদস্যরা হোম কোয়ারেন্টাইনে যাওয়ার কারণে এ সংখ্যাটা দিন দিন বাড়ছে। পাশাপাশি সচেতনতা বাড়ার কারণেই মূলত কোয়ারেন্টাইনে যাওয়ার পরিমান বাড়ছে।
সিভিল সার্জন অফিস থেকে আরো জানা যায়, গত ২৪ ঘন্টায় তিতাস উপজেলায়-২৭৫জন, দাউদকান্দি উপজেলায়-১৫৩জন, মুরাদনগর-৩৭জন, বরুড়া-২২, লাকসাম-১৮, নাঙ্গলকোট-১৭, বুড়িচং-১৩জন, চান্দিনা-১০, দেবিদ্বার-৬, মনোহরগঞ্জ-৬, ব্রাহ্মনপাড়া-৫, সদর দক্ষিন-৫, মেঘনা-৪, আদর্শ সদর-৩, লালমাই-৩,  হোমনা-২, চৌদ্দগ্রাম-১জন হোম কোয়ারেন্টাইনে গিয়েছে। তারা সকলেই বিদেশ ফেরত। গত কয়েকদিনে কুমিল্লায় মোট হোম কোয়ারেন্টাইনে গিয়েছে মুরাদনগরে ৩৭৬জন, তিতাসে-৩৪৫জন, দাউদকান্দিতে-১৮৮জন, মনোহরগঞ্জে-৮৮জন, লাকসামে-৮৩জন, সদর দক্ষিনে-৬০জন, বরুড়া-৫০জন, লালমাইয়ে-৪৪জন, দেবিদ্বারে-৪২জন, বুড়িচংয়ে-৩৭জন, চান্দিনা-৩৪জন, আদর্শ সদরে-৩০জন, ব্রাহ্মনপাড়া-৩০, মেঘনায়-২৮জন, হোমনা-২৭জন,  চৌদ্দগ্রামে-১৫জন






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};