ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
134
স্পেনে করোনায় ৩২ বাংলাদেশি আক্রান্ত
Published : Tuesday, 24 March, 2020 at 7:31 PM
 স্পেনে করোনায় ৩২ বাংলাদেশি আক্রান্ত প্রবাস ডেস্ক ||
বিশ্ব আজ করোনাভাইরাসে আতঙ্কিত। প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল! পৃথিবীর করোনা সংক্রমণের দিক থেকে চতুর্থ অবস্থানে স্পেন।

স্পেনে বাংলাদেশি বৈধ এবং অবৈধদের সংখ্যা প্রায় ৩০ হাজার। করোনায় স্পেনে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৬৭৩ এবং মারা গেছেন ২ হাজার ৬৯৬ জন। এর মধ্যে বাংলাদেশি আক্রান্ত হয়েছেন কতজন- এ বিষয় জানতে দূতাবাসের হট লাইনে ফোন করা হলে ৩২ জন (মাদ্রিদ ২৭ ও বার্সেলোনায় ৫ জন) বলে জানান বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা।

অবৈধভাবে বসবাস করা বাংলাদেশিদের জন্য দূতাবাসের পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিলেও তার কোনো উত্তর এখনও পাননি বলে জানান দূতাবাসের ওই কর্মকর্তা।
 
গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস। এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন লাখ ৭৮ হাজার ৮৪৮ এবং মারা গেছেন ১৬ হাজার ৫১৪ জন। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ দুই হাজার ৬৯ জন।

বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সর্বশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ৩৯ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন চারজন।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};