ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
302
দাউদকান্দিতে করোনা ভাইরাস বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়
আলমগীর হোসেন,দাউদকান্দি।।
Published : Tuesday, 31 March, 2020 at 6:40 PM
দাউদকান্দিতে করোনা ভাইরাস বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়দাউদকান্দি উপজেলার সর্বত্র কোয়ারান্টাইন ও হোম কোয়ারান্টাইনের উপর গুরুত্বারোপ করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল ইসলাম খান । ৩১ মার্চ মঙ্গলবার দুপুরে দাউদকান্দি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলায় কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে কোভিড- ১৯, মরন ব্যাধি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে প্রবাস ফেরত সকলে হোম কোয়ারান্টাইন ও সাধারন জনগন সকলকে কোয়ারান্টাইন বিধি মেনে চলে নিজেকে- পরিবারকে, সমাজকে ও সামগ্রিক ভাবে দেশকে বাঁচানোর জন্য সকলের প্রতি অনুরোধ করা হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল ইসলাম খান বিশেষ করে সাধারণ জনগনকে সচেতন করার লক্ষ্যে সাংবাদিক ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কোনো বিকল্প নেই এমন মন্তব্য করেন। সাধারণ তথ্যাবলীর মাঝে উপজেলায় ১১৯৯ জন প্রবাস ফেরত, কোয়ারেন্টাইনে অবস্থান ও চলে যাওয়া সব কিছু মিলিয়ে দাউদকান্দির পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে রয়েছে এমনটি জানান উপজেলা নির্বাহী অফিসার। এখানে আইসোলেশনের জন্য শহীদ নগর ট্রমা সেন্টারে ১০-বেড,১০ ডাক্তার ও ১৪ জন নার্স প্রস্তুত রাখা হয়েছে বলে উল্লেখ করা হয়। তবে সাধারণ মানুষ যদি কোয়ারান্টাইন না মানেন তাহলে পরিস্থিতি নাজুক অবস্থায় চলে যাওয়ার আসংকার কথা স্মরন করিয়ে দেওয়া হয় মতবিনিময় অনুষ্ঠানে। হতদরিদ্রদের খাদ্য চাহিদা পুরনে ইতি মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী মজুদ করা হয়েছে, যা চুড়ান্ত তালিকা করে সেনাবাহিনীর মাধ্যমে বিতরণ কাজ শুরু হবে। এছাড়া প্রধানমন্ত্রীর ত্রান ভান্ডার থেকে প্রাপ্ত খাদ্য সামগ্রী জেলা প্রশাসকের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসারের কাছে তিন শত পঞ্চাশ জনের জন্য প্যাকেট পৌছেছে। উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী অফিসের যৌথ তহবিল থেকে প্রাথমিক ভাবে একহাজার জনকে নিত্যপন্যের খাদ্য সামগ্রী বিতরণ শুরু হবে। প্রতি ইউনিয়ন থেকে দেড় থেকে দুইশজন হতদরিদ্র সরকারি সাহায্য পাবেন। এবং দরিদ্র পরিবারের জন্য ১০ টাকা কেজি চাউল বিতরনের বিষয়টিও গনমাধ্যমকে তুলে ধরা হয়। পরে সাংবাদিকদের জন্য পিপিই,হ্যান্ড স্যানিটাইজার,মাস্ক ও গ্লাবস বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সেলিম শেখ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট আহসান হাবিব চৌধুরী লিল মিয়া ও পৌর সভার প্যানেল মেয়র মোঃ রকিব উদ্দিন রকিব। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};