ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
776
মৃত ব্যক্তির দাফনে বাধা দেয়া অমানবিক : ন্যাপ
Published : Wednesday, 1 April, 2020 at 12:58 PM
 মৃত ব্যক্তির দাফনে বাধা দেয়া অমানবিক : ন্যাপপ্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায় ব্যক্তি, সংগঠন, সমাজ ও রাষ্ট্রকে সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। আর এই মহামারি করোনায় মৃত ব্যক্তির দাফন ও জানাজায় বাধা দেয়া অমানবিক ও অসহিষ্ণুতা বলে মন্তব্য করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এসব কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, সম্প্রতি দেখা যাচ্ছে করোনায় মৃত কিংবা করোনা সন্দেহে মৃত ব্যক্তির দাফনে বাধা দেয়া হচ্ছে। একশ্রেণির রাজনৈতিক কর্মীরাও এ কাজে লিপ্ত রয়েছেন, যা মোটেও মানবিক আচরণ হতে পারে না। এ ধরনের কাজ সমাজকে অমানবিক সমাজে রুপান্তরিত করবে, যা থেকে সকলকেই বিরত থাকা উচিত।

তারা বলেন, হঠাৎ নেমে আসা প্রকৃতির অভিশাপে বড় বেশি কঠিন সময় পার করতে হচ্ছে আমাদের। মহাশক্তিধর উন্নত-আধুনিক, ধনাঢ্য রাষ্ট্রগুলো মৃত্যুর মিছিল, লাশের পাহাড়, আর্তনাদ অশ্রুতে আজ ধ্বংসস্তুপরে উপর, অসহায় বিপন্ন। গোটা মানবজাতি ও পৃথিবী আজ লড়াইয়ের ময়দানে বড় অসহায়-দিশেহারা। এমন আতঙ্ক শত বছরেও আসেনি মানবজাতির জীবনে। এ লড়াইয়ে আজ আমরাও অবতীর্ণ।

ন্যাপ নেতৃদ্বয় বলেন, করোনা আক্রান্ত রোগীকে ওই এলাকার লোকজন বিতাড়িত করতে চাইছে, সব হাসপাতাল এবং ডাক্তাররা আক্রান্ত হওয়ার ভয়ে রোগির কাছেও আসতে চাইছেন না। আক্রান্ত রোগী মত্যুর পর তার কাফন এবং দাফনে জটিলতা সৃষ্টি হচ্ছে বিধায় ওই পরিবার রোগের কথা গোপন করে সকলকে না জানিয়ে তড়িঘড়ি করে দাফন করছে। ফলে জানা যাচ্ছে না সঠিক কী কারণে রোগীর মৃত্যু হলো।

নেতৃদ্বয় আরো বলেন, অনেকে মৃত্যুর পর কাফন এবং দাফন নিয়ে আহাজারি করছেন। মৃত্যুটাকেই যদি মেনে নিতে পারি, কাফন-দাফন আর জানাজা নিয়ে অহেতুক বিচলিত হওয়া কেন ?





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};