ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
287
সরকারি হাসপাতালের চিকিৎসকদের পিপিই দিলেন দেবিদ্বারের এমপি
শাহীন আলম, দেবিদ্বার।
Published : Tuesday, 14 April, 2020 at 12:11 AM
সরকারি হাসপাতালের চিকিৎসকদের পিপিই দিলেন দেবিদ্বারের এমপিকুমিল্লা ৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এর পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ২০টি পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট অর্থাৎ ব্যক্তিগত সুরা সামগ্রী (পিপিই) প্রদান করেছেন।  এছাড়া মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড গ্লাভসও, প্রদান করা হয়। সোমবার বিকালে সাড়ে ৪টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এসব প্রদান করেন ইউএনও মো. রাকিব হাসান। করোনাভাইরাস মোকাবিলা করে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার ল্েয চিকিৎসক, নার্স, স্বাস্থ্য সহকারী, কমিউনিটি কিনিকের সিএইচসিপিদের স্বাস্থ্য সুরার জন্য দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহম্মেদ কবীরের হাতে এসব সামগ্রী তুলে দেন ইউএনও।  
এসময় ইউএনও মো. রাকিব হাসান বলেন, করোনাভাইরাস একটি বৈশ্বিক দুর্যোগ। এ দুর্যোগ কাটিয়ে উঠতে সকলের সহযোগীতা প্রয়োজন। স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল’র পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা যেন রোগীদের নিরবিচ্ছন্ন সেবা দিতে পারেন সে লক্ষ্যে ২০টি পিপিই প্রদান করা হয়েছে।  
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহম্মেদ কবীর জানান,  চিকিৎসকরা হাসপাতালে কাজ করেন সেখানে সংক্রমিত হওয়ার সম্ভাবনা আছে, তাহলে তাদের জন্য পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) আবশ্যক। না হলে চিকিৎসকরাই  শুধু সংক্রমিত হবেন না, বরং তার মাধ্যমে আরো অনেকে রোগীই সংক্রমিত হতে পারেন। ছোঁয়াচে রোগের চিকিৎসা করেন এমন চিকিৎসকদের জন্য পিপিই খুবই গুরুত্বপূর্ণ। ইতালিতে দেখা গেছে যে করোনাভাইরাসে আক্রান্তদের অনেকেই স্বাস্থ্যকর্মী, যারা আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে নিজেরাই আক্রান্ত হয়েছেন। সে জন্য মাননীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের জন্য পিপিই পাঠিয়েছেন।
সাংসদ রাজী ফখরুল এমপি বলেন, দেবিদ্বার উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে যেন বিনা চিকিৎসায় না ভোগে সে জন্য চিকিৎসকদের উন্নত মানের পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) সরঞ্জাম প্রদান করা হয়েছে। এতে চিকিৎসকরা আক্রান্ত রোগীদের নিরাপদে চিকিৎসা সেবা দিতে পারবেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};