ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
738
বুড়িচংয়ে সালিশী বৈঠকে সন্ত্রাসী হামলা ; আহত ৪
লুটপাতের অভিযোগ
Published : Tuesday, 21 April, 2020 at 11:15 PM
বুড়িচংয়ে সালিশী বৈঠকে সন্ত্রাসী হামলা ; আহত ৪ বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি।।
কুমিল্লার বুড়িচং উপজেলার রামপুর গ্রামে পূর্ব বিরোধ কে কেন্দ্র করে উভয়পক্ষককে নিয়ে এক শালিসী বৈঠক বসে। গত শুক্রবার রাতে বসা ওই বৈঠকে উভয় পক্ষের মধ্যে মিমাংসা করার সময় একই গ্রামের মৃত খলিলুর রহমানের এর ছেলে মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে ২৭ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালিয়ে ৩ জনকে গুরুতর আহত করে। এ সময় সন্ত্রাসীরা বাদীদের পকেটে থাকা নগদ টাকা ও গলার চেইন লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ করেছে। এ ঘটনায় সোমবার রাতে বুড়িচং থানায় ১০ জনকে নামীয় এবং ৩-৪ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করে।
মামলার বিবরণে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার ভারেল্লা দক্ষিন ইউনিয়নের কুমিল্লা-সিলেট মহাসড়কের সংলগ্ন রামপুর এলাকার জিহান ব্রিক ফিল্ডের সামনে গত ১৩ এপ্রিল দুপুরে ওই গ্রামের শাহ্ পরান (২৬) পৌঁছলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা একই গ্রামের রফিকুল ইসলামের ছেলে মোঃ আমির হোসেন (২৫), মোঃ শাবের হোসেন (৩০) ও মোঃ তারেক হোসেন (২০) তার পথরোধ করে পূর্ব বিরোধের জের ধরে দেশিয় অস্ত্র-শস্ত্র দিয়ে বেধম মারপিট করে এবং গুরতর আহত করে। এসময় শাহ্ পরানের আতœচিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায় তখন আহত শাহ্ পরানকে উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় ১৪ এপ্রিল বুড়িচং থানায় একটি অভিযোগ দায়ের করলে সন্ত্রাসীরা অভিযোগ প্রত্যাহার করার জন্য বাদী পক্ষকে বিভিন্নভাবে হুমকি-ধমকি, প্রাণনাশের ভয়-ভীতি প্রদর্শন করে। গ্রামের মুরব্বি ও সাহেব সর্দারগণ এ ঘটনাটিকে মীমাংসা করে দেওয়ার জন্য উভয় পক্ষকে নিয়ে গত শুক্রবার রাতে রামপুর আসামীদের বাড়ির পূর্বপাড়ায় খালি জমিতে  একটি মীমাংসার বৈঠক বসে। সাহেব সর্দারগণ উভয় পক্ষকে এ ঘটনাটি সালিশী বৈঠকের মাধ্যমে মীমাংসা করে দেন। আসামী পক্ষের মৃত রফিকুল ইসলামের ছেলে মোঃ আমির হোসেনকে বৈঠকে দোষী সাব্যস্ত করে শাহ্ পরানের খরচ বাবদ ৩০ হাজার টাকা জমিমানা করে এবং বৈঠকে নেতৃ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গের নিকট ক্ষমা চাওয়ার জন্য আমির হোসেনকে বলা হয়। তখন আমির হোসেনের নেতৃত্বে পূর্ব পরিকল্পিতভাবে ঘটে যাওয়া বিরোধের অবসানের সময় অতর্কিত ভাবে দেশীয় অস্ত্র, দা-ছেনি ও লাঠি দিয়ে হামলা চালিয়ে ৩ জনকে মারাত্মক ভাবে জখম করে। এসময় এলাকার লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা বৈঠকেরস্থল থেকে দ্রুত পালিয়ে যায় এবং আহতদেরকে উদ্ধার করে ওই রাতেই বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বাদী মোঃ তাজুল ইসলাম আরো অভিযোগ করেন হামলা করার সময় সন্ত্রাসীরা রবিউল হাসানের গলা থেকে একটি স্বর্ণের চেইন মূল্য প্রায় ৩০ হাজার টাকা এবং তার পকেট থেকে সাড়ে ৬ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

আহরা হলো একই গ্রামের মৃত সব্দর আলীর ছেলে মোঃ অলিউল্লাহ্ (৩২), মোঃ রবিউল হাসান (২৮), মোঃ খালেদ প্রকাশ জুয়েল (১৭) উভয় পিতা মোঃ তাজুল ইসলাম। এ ঘটনায় মোঃ তাজুল ইসলাম বাদী হয়ে গত সোমবার রাতে বুড়িচং থানায় ১০ জনকে নামীয় এবং ৩-৪ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করে। আসামীরা হলো রফিকুল ইসলামের ছেলে আমির হোসেন (২৫), মোঃ হাসান (৩২), মোঃ সাবের হোসেন (৩০), মোঃ তারেক হোসেন (২০), মৃত খলিলুর রহমানের ছেলে মোঃ রফিকুল ইসলাম (৫৭), মোঃ ইউনূস (২৫), মোঃ ইব্রাহিম (২৩) উভয় পিতা শহিদুল ইসলাম। মৃত সুন্দর আলির ছেলে মোঃ মুজিবুর রহমান (৪৯), আব্দুর রশিদের ছেলে মোঃ ইউনূস (৪২), মৃত আনু মিয়ার ছেলে মোঃ ফরিদ মিয়া।
এব্যাপারে বুড়িটং থানার  দেবপুর ফাঁড়ি পুলিশের এসআই এবং মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ এনামুল হক জানান, মামলা দাযের করার পর আসামীগণ গা ঢাকা দিয়েছে। আসামীদেরকে গ্রেপ্তার করার অভিযান অব্যাহত রয়েছে।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};