ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
416
‘পিকাবু’তে হতে পারে মুশফিকের ব্যাটের নিলাম
Published : Monday, 4 May, 2020 at 3:01 PM
 ‘পিকাবু’তে হতে পারে মুশফিকের ব্যাটের নিলাম বিশেষ সংবাদদাতা ||
সাকিব আল হাসানের পর সৌম্য সরকারের ব্যাট ও তাসকিন আহমেদের হ্যাটট্রিক করা বলের নিলামও হয়ে গেছে। নিউজেল্যান্ডের বিপক্ষে গত বছর ফেব্রুয়ারিতে হ্যামিল্টন টেস্টে বাঁহাতি সৌম্য সরকারের করা দ্রুততম শতকের ব্যাটের মূল্য উঠেছে সাড়ে চার লাখ টাকা। আর ২০১৭ সালের মার্চে ডাম্বুলায় শ্রীলঙ্কার সঙ্গে করা তাসকিন আহমেদের হ্যাটট্রিক বল বিক্রি হয়েছে চার লাখ টাকায়।

এখন সবার কৌতূহল মুশফিকুর রহীমের ডাবল সেঞ্চুরির ব্যাটের নিলাম কবে? তা নিয়ে করোনার ভেতরেও ক্রিকেট অনুরাগিদের রাজ্যের কৌতূহল। তবে ভেতরের খবর আজ (সোমবার) দুপুর পর্যন্ত দিনক্ষণ চূড়ান্ত হয়নি নিলাম হবে কবে?

তবে মুশফিকের খুব কাছের এক দায়িত্বশীল সূত্র জানিয়েছে মুশফিকের ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ডাবল সেঞ্চুরির ইতিহাসগড়া ব্যাট নিলামে ওঠানোর প্রক্রিয়া চলছে জোরেসোরেই। তাদের আশা এ সপ্তাহের ভেতরই মুশফিকের ব্যাটের নিলামে ওঠার সম্ভাবনা খুব বেশি।

কিন্তু মুশফিকের বন্ধু ও ম্যানেজার বর্ষণ কবির ঠিক পরিষ্কার বলতে পারেননি কবে হবে নিলাম? আজ দুপুরে এ বিষয়ে  আলাপে বর্ষণ জানান, ‘আসলে যাদের এই নিলাম কার্যক্রম পরিচালনা করার কথা সেই প্রতিষ্ঠান এখনও সবকিছু গুছিয়ে উঠতে পারেনি। তাই একটু দেরি হচ্ছে।’

তবে বর্ষণের আশা, আজ-কালের ভেতরই ঐ প্রতিষ্ঠান হয়তো সব কিছু চূড়ান্ত করে ফেলবে। আর যদি না পারে, তাহলে তারা বিকল্প পথে হাঁটবেন।

হঠাৎ নিলাম পরিচালনার দায়িত্ব থাকা প্রতিষ্ঠান বদলের চিন্তা কেন? বর্ষণ কবির অবশ্য সেটাকে বদলের চিন্তা মানতে নারাজ। তার কথা, ‘আমরা একটি প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলেছি, বলছি এবং তারা যথেষ্ঠ নামী ও বড় প্রতিষ্ঠান। তবে কিছু টেকনিক্যাল সমস্যার কারণে একটু দেরি হচ্ছে। আর যদি দেরিটা বেশি হয়, তখনই বিকল্প পথে হাঁটার প্রশ্ন আসবে। অন্যথায় নয়।’

খুব প্রাসঙ্গিকভাবেই প্রশ্ন উঠছে ঐ প্রতিষ্ঠানের নাম কী? কেউ কেউ হয়ত ভেবে বসেছেন যে, সাকিব আল হাসান, সৌম্য সরকারের ব্যাট আর তাসকিন আহমেদের হ্যাটট্রিক বলের নিলাম পরিচালনা করেছে, সেই ‘অকশন ফর অ্যাকশন’ এর সঙ্গে বুঝি কথা হচ্ছে মুশফিকের ।

আসলে তা নয়। মুশফিকের ঘনিষ্ঠ মহলের কেউ বিশেষ করে ম্যানেজার বর্ষণ কবির এখনই সেই প্রতিষ্ঠানের নাম বলতে নারাজ। তবে অপর একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, ঐ প্রতিষ্ঠানটি হলো ‘পিকাবু’। বিশ্বের অন্যতম জনপ্রিয় অনলাইন কেনাবেচার মাধ্যম পিকাবু। সেখানে নিলামটি হলে এটি পৃথিবীর অন্যান্য প্রান্তের মানুষদের কাছেও পৌঁছবে সহজেই।

তবে জানা গেছে, আজ-কালের ভেতর যদি পিকাবুর সঙ্গে কথাবার্তা চূড়ান্ত না হয়, তখন মুশফিকের ব্যাটের নিলামের দায়িত্ব চলে যেতে পারে অকশন ফর অ্যাকশনের কাছে।

কারণ, মুশফিক চাচ্ছেন খুব তাড়াতাড়ি নিলাম সেরে ফেলতে এবং সেটা আগামী বৃহস্পতিবারের (৭ মে) মধ্যে করতে। এখন পিকাবু যদি এর ভেতর সবকিছু চূড়ান্ত করে ফেলতে পারে, তাহলে তো কথাই নেই। কিন্তু তারা গুছিয়ে উঠতে না পারলে মুশফিকুর রহীমের ব্যাটের নিলামও হয়তো অকশন ফর অ্যাকশনই পরিচালনা করবে।

তবে আরও একটি খবর আছে। তা হলো যারাই পরিচালনা বা সমন্বয় করুন না কেন, মুশফিকুর রহীমের ব্যাটের নিলামে পরোক্ষভাবে ‘ব্র্যাকও’ থাকবে। মুশফিক যে করোনা আক্রান্তদের সাহায্য-সহযোগিতার জন্য এই নিলামের আয়োজন করছেন, তার কিছু কার্যক্রম ব্র্যাকের মাধ্যমেই পরিচালিত হবে, বলে সূত্র জানিয়েছে।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};