ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
218
মনোহরগঞ্জে প্রথম করোনা জয়ী ৫৮বছরের বৃদ্ধ
মুজিবুর রহমান দুলাল
Published : Sunday, 10 May, 2020 at 4:12 PM
মনোহরগঞ্জে প্রথম করোনা জয়ী ৫৮বছরের বৃদ্ধকুমিল্লার মনোহরগঞ্জে প্রথম করোনা জয়ী হলেন ৫৮ বছর বয়সী এক বৃদ্ধ। নিয়মিত ওষুধ সেবন ও চিকিৎসকের পরামর্শ মেনে চলায় মাত্র ১৫দিনেই তিনি সম্পূর্ণ সুস্থ হয়েছেন। করোনা জয়ী বৃদ্ধকে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্যবিভাগ কর্তৃক গঠিত রেপিড রেসপন্স টিমের পক্ষ থেকে উপহার সামগ্রী প্রদান করে অভিনন্দন জানানো হয়েছে।

মনোহরগন্জ উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার প্রথম করোনা আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি উপজেলার মৈশাতুয়া গ্রামে। ৫৮ বছর বয়সী বৃদ্ধ ওই ব্যক্তি ঢাকায় ডিমের আড়তে চাকুরি করতেন। তিনি ঢাকা থেকে নিজ বাড়িতে আসার পর করোনার উপসর্গ দেখা দেয়। খবর পেয়ে তাৎক্ষনিক উপজেলা স্বাস্থ্যবিভাগ তাঁর নমুনা সংগ্রহ করে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন। এরই মধ্যে গত ২৪ এপ্রিল (বৃহস্পতিবার) রাতে আইইডিসিআর থেকে প্রাপ্ত রিপোর্টে তার করোনা পজেটিভ আসে।

এমতবস্থায় উপজেলা স্বাস্থ্যবিভাগ কর্তৃক গঠিত র‌েপিড রেসপন্স টিম তাকে হোম আইসলোশানে নিবিড় পর্যবেক্ষণে নিয়ে চিকিৎসা শুরু করেন। চিকিৎসকের নির্দেশনা মোতাবেক ওষুধ সেবন ও স্বাস্থ্যবিধি মেনে চলায় মাত্র ১৫দিনের মধ্যেই সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠেন। চিকিৎসকরা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করায় ওই বৃদ্ধের পরিবারের অন্য কোনো সদস্য করোনা আক্রান্ত হননি। তাদেরও নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হলে সকলের রিপোর্ট নেগেটিভ আসে।

কুমিল্লা জেলা করোণা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, করোনা আক্রান্ত ওই রোগী আমাদের রেপিড রেসপন্স টিমের মনিটরিং এবং চিকিৎসায় ছিলেন। তা ছাড়া, তাঁর সাথে নিয়মিত যোগাযোগ রাখা হয়, যেন ঠিকভাবে ওষুধ সেবন করেন। নিয়মনীতি মেনে চলায় তিনি দ্রুত সুস্থ হয়ে ‍ওঠেছেন।

ডা. নিসর্গ মেরাজ চৌধুরী আরো বলেন, কেবল করোনা আক্রান্ত নয়; কোনো রোগীরই মৃত্যু আমাদের কাম্য নয়। সকলে সুস্থ্য হলে সফলতা চিকিৎসকদের। আমরা সর্বোচ্চ চেষ্টা করি করোনা আক্রান্ত রোগীদের দ্রুত সুস্থ করে তুলতে। এক্ষেত্রে যারা নিয়মনীতি মেনে ওষুধ সেবন ও পরামর্শ মেনে চলেন তারা সুস্থ হয়ে ওঠছেন। রোগীদের দ্রুত সুস্থ্য হতে ধৈর্য্য ও সাহসিকতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলেও তিনি জানান।

মনোহরগঞ্জে করোনা আক্রান্ত প্রথম রোগী দ্রুততম সময়ে সুস্থ হয়ে ওঠায় স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্যবিভাগ গঠিত র‌েপিড রেসপন্স টিমের মধ্যে স্বস্তি ও আনন্দ দেখা দেয়।

মনোহরগন্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানার নেতৃত্বে গতকাল উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আর.এম.ও ) ডা. যুবায়ের, চিকিৎসা কর্মকর্তা ডা. নওরিন করোনা জয়ী ওই বৃদ্ধের বাড়ি গিয়ে তাকে উপহার সামগ্রী প্রদান করেন। এসময় এলাকাবাসীর পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন জানান স্থাণীয় ইউপি চেয়ারম্যান মো. মোস্তফা কামাল।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};