ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
221
ঢাকা সিএমএম আদালতে ৪ ভার্চুয়াল কোর্ট
Published : Monday, 11 May, 2020 at 7:33 PM
 ঢাকা সিএমএম আদালতে ৪ ভার্চুয়াল কোর্ট নিজস্ব প্রতিবেদক ||

দেশব্যাপি করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে শারীরিক উপস্থিতি ব্যাতিরেকে ও সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে ছুটিকালীন সময়ে ঢাকা মহানগর হাকিম (সিএমএম) আদালতে চারটি ভার্চুয়াল কোর্টের মাধ্যমে হাজতি আসামিদের জামিন শুনানি অনুষ্ঠিত হবে। নির্ধারিত ভার্চুয়াল কোর্টের ই-মেইল অথবা ই-ফাইলিং এর মাধ্যমে আবেদন প্রেরণ করার জন্য নির্দেশ দিয়েছেন ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ এম জুলফিকার হায়াত। আজ সোমবার (১১ মে) চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ এম জুলফিকার হায়াত চারটি ভার্চুয়াল কোর্টে বিনাস করে একটি আদেশ জারি করেন।

দেশব্যাপি করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে শারীরিক উপস্থিতি ব্যাতিরেকে ও সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে ছুটিকালীন সময়ে (সাপ্তাহিক ছুটি ও সরকারি বর্ষপঞ্জিতে ঘোষিত ছুটি ব্যতীত) পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ ২০২০’ এবং সুপ্রিম কোর্টের বিশেষ প্রাকটিস নির্দেশনা অনুসারণ করে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে শুধু হাজতি আসামিদের জামিন সংক্রান্ত বিষয়সমূহ শুনানির মাধ্যমে নিষ্পত্তিকরণের জন্য নির্ধারিত ভার্চুয়াল কোর্টের ই-মেইল অথবা ই-ফাইলিং এর মাধ্যমে আবেদন প্রেরণ করা যাবে।

ভার্চুয়াল কোর্ট-১ : এই কোর্টে বিচারক হিসেবে থাকবেন ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী। এই কোর্টে উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম, তুরাগ, দক্ষিণ খান, উত্তরখান, বিমানবন্দর, গুলশান, বনানী, বাড্ডা, ভাটারা, খিলক্ষেত ও ক্যান্টনমেন্ট থানার হাজতিদের জামিন আবেদন করা যাবে।

আবেদন করতে ইমেইল- [email protected], ই-ফাইলিং mycourt.judiciary.org.bd অথবা মোবাইল : ০১৮২৪৪২৭২১৭ ।

ভার্চুয়াল কোর্ট-২ : এই কোর্টে বিচারক হিসেবে থাকবেন ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী। এই কোর্টে রমনা, শাহবাগ, কলাবাগান, ধানমন্ডি, নিউমার্কেট, হাজারীবাগ, লালবাগ, চকবাজার, কামরাঙ্গীরচর, কোতয়ালী, বংশাল ও সুত্রাপুর থানার হাজতি আসামিদের জামিন আবেদন করা যাবে।

আবেদন করতে ইমেইল [email protected], ই-ফাইলিং mycourt.judiciary.org.bd অথবা মোবাইল : ০১৮২৪৪২৭২১৭।

ভার্চুয়াল কোর্ট-৩ : এই কোর্টে বিচারক হিসেবে থাকবেন ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী। এই কোর্টে মতিঝিল, পল্টন, শাহজাহানপুর, খিলগাঁও, রামপুরা, সবুজবাগ, মুগদা, ডেমরা, যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর, ওয়ারী ও গেন্ডারিয়া থানার হাজতি আসামিদের জামিনের আবেদন করা যাবে।

আবেদন করতে ইমেইল- [email protected], ই-ফাইলিং mycourt.judiciary.org.bd অথবা মোবাইল : ০১৮২৪৪২৭২১৭।

ভার্চুয়াল কোর্ট-৪ : এই কোর্টে বিচারক হিসেবে থাকবেন ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী। এই কোর্টে তেজগাঁও, তেজগাঁও শিল্প, হাতিরঝিল, শেরেবাংলানগর, মোহাম্মদপুর, আদাবর, মিরপুর, দারুসসালাম, শাহআলী, পল্লবী, রূপনগর, কাফরুল ও ভাষানটেক থানার হাজতি আসামিদের জামিনের আবেদন করা যাবে।

আবেদন করতে ইমেইল- [email protected], ই-ফাইলিং mycourt.judiciary.org.bd অথবা মোবাইল : ০১৮২৪৪২৭২১৭।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};