ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
263
নোবেলের বিতর্কিত স্ট্যাটাস ও লাইভ, বইছে সমালোচনার ঝড়
Published : Wednesday, 20 May, 2020 at 4:47 PM
 নোবেলের বিতর্কিত স্ট্যাটাস ও লাইভ, বইছে সমালোচনার ঝড়  বিনোদন প্রতিবেদক ||
গান গেয়েই সুনাম কুড়িয়েছিলেন নোবেল। কিন্তু গত বছর জাতীয় সংগীত নিয়ে বিতর্কিত এক মন্তব্য করে কলকাতা ও বাংলাদেশ দুই দেশের সংগীতপ্রেমীদের রোষানলের শিকার হন। এছাড়া এক কিশোরীর ফেসবুক অ্যাকাউন্ট থেকে নোবেলের বেশে কিছু নগ্ন ছবি প্রকাশ হয়। সেই কিশোরী নোবেলকে মাদকসেবী, নারীলোভী আখ্যা দিয়ে আবেগঘন স্ট্যাটাসও দেন। নোবেলের সঙ্গে প্রেম ও শারীরিক সম্পর্কের নামে প্রতারণার অভিযোগও করেন সেই কিশোরী।

গত বছরের শেষের দিকে এমন বেশ কিছু সমালোচনা দিয়েই নিভে গেছিলেন নোবেল। অনেক ভক্তের ভালোবাসা হারিয়েছেন সেই সময়। এর পর থেকেই নিরবেই ছিলেন তিনি। অনেক দিন পরেই আবারও আলোচনায় নোবেল।

মঙ্গলবার দুপুর নোবেল ফেসবুকে এক পোস্টে নোবেল লিখেছেন, ‘দু-বছর আগে জন্ম নিয়েছি আপনাদের ভালবাসা নিয়ে। দু-বছরে ফ্লপ/হিট গানের সংখ্যা দুই। তোমার মনের ভেতর - অনুপম রায় (National Award winner) আগুনপাখি - শান্তনু মৈত্র (National Award winner)। তোমাদের লেজেন্ড গত দশ বছর ধরে কয়টা ফ্লপ অথবা হিট রিলিজ করেছে কমেন্টস্ সেকশানে জানাও।

থুক্কু বাংলাদেশে তো গত ১০ বছরে ভালো করে কেউ মিউজিকই করেনি। দাঁড়াও তোমার লেজেন্ডদের না হয় আমিই শিখাবো, কিভাবে ২০২০ সালে মিউজিক করতে হয়।’

এমন ফেসবুক পোস্ট দেওয়ার পরেই সমালোচিত হয়েছেন নোবেল। দেশের লিজেন্ড শিল্পীদের অপমান করেছেন এই গায়ক। বিষয়টি একেবারেই মেনে নেয়ার মতো নয় বলে ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনরা। এমন পোস্টে নোবেলের ভক্ত-অনুরাগীরা কেউ কেউ মনে করেন পেজটি হ্যাক হয়েছে।

কিন্তু এরপর নোবেল লাইভে এসে জানান, তার পেজটি হ্যাক হয়নি। তিনি বলেন, ‘এ ভাই, কি শুনলাম আমি, আমার পেজ নাকি হ্যাক হয়েছে? কই হ্যাক হয়নি। আমি তো নোবেল। রক্ত-মাংসের নোবেল। গাল টানলে বাড়ে, নাক ধরা যায়।’

ফেসবুক লাইভে নোবেলের এমন বার্তায়ও তার ভক্তরা আরও চটেছেন। বিষয়টিকে ভালোভাবে নিচ্ছেন না সঙ্গীতপ্রেমীরা।

সব মিলিয়ে সমালোচনার নায়ক যেন মাইনুল আহসান নোবেল। যিনি নেট দুনিয়ায় নোবেলম্যান নামেই পরিচিত। কলকাতার সা রে গা মা পা অনুষ্ঠান থেকে আলোচনায় আসেন তিনি। বিভিন্ন শিল্পীর গলাকে নকল করে তাদের জনপ্রিয় সব গান গেয়ে তিনি পরিচিতি পান ও আলোচনায় আসেন।

প্রচারণার ডামাঢোলে নোবেলকে নিয়ে মাতামাতির শেষ নেই। কিন্তু আচরণ ও আলাপচারিতায় বারবার অপরিপক্কতার প্রমাণ দিয়েছেন নোবেল।

বিতর্কিত মন্তব্যের জেরে আবাও আলোচনায় এসেছেন জি-বাংলার সংগীতবিষয়ক রিয়েলিটি শো 'সারেগামাপা-২০১৯' এর সুবাদে খ্যাতি পাওয়া তরুণ সঙ্গীতশিল্পী মাঈনুল আহসান নোবেল। শোনা যাচ্ছে, সামনে নতুন গান নিয়ে হাজির হবেন এই গায়ক। আর এই গান প্রকাশের আগেই সবার নজরে আসতে নোবেল নিজেই তৈরি করেছেন এই বিতর্ক। কেউ কেউ বলছেন এই স্ট্যাটাস ও লাইভ নোবেলের নোবেলের নতুন স্টানবাজি ছাড়া আর কিছুই নয়!





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};