ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
933
করোনা পরিস্থিতিতে
কুমিল্লা জেলায় ৫ হাজার মেট্রিক টন খাদ্য ও এক কোটি ৭০ লাখ টাকা বিতরণ
সবচেয়ে বেশি বিতরণ কুমিল্লা সিটি করপোরেশনে
Published : Wednesday, 27 May, 2020 at 12:30 AM, Update: 27.05.2020 12:35:10 AM
কুমিল্লা জেলায় ৫ হাজার মেট্রিক টন খাদ্য ও এক কোটি ৭০ লাখ টাকা বিতরণ স্টাফ রিপোর্টার।। করোনা পরিস্থিতিতে কুমিল্লা জেলায় প্রায় ৫ হাজার মেট্রিক টন খাদ্য ও এক কোটি ৭০ লাখ নগদ টাকার সরকারি সহায়তা বিতরণ করা হয়েছে। গতকাল ২৬ মে পর্যন্ত এ পরিমান সহায়তা বিতরণ করা হয়। এ সব খাদ্য বিতরণ করা হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৯০০ পরিবারের মধ্যে। আর নগদ অর্থ বিতরণ করা হয়েছে ৩৮ হাজার ৮ শ ৮৩ পরিবারের মধ্যে। কুমিল্লা জেলা ত্রাণ ও পুনর্বাসন বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে। বিতরণকৃত খাদ্য ও নগদ টাকার মধ্যে সবচেয়ে বেশি বিতরণ করা হয়েছে কুমিল্লা সিটি করপোরেশন এলাকায়। এখানে ৯ হাজার ২৮৫ পরিবারের মধ্যে ৪২ লাখ ৫৬ হাজার ৫ শ টাকা ও ২৩ হাজার ৪ শ পরিবারের মধ্যে ১১ শত মেট্রিক টন খাদ্য বিতরণ করা হয়। উপজেলাগুলোর মধ্যে সবচেযে বেশি মুরাদনগরে ৩৭৫ মেট্রিক টন খাদ্য ও ১৩ লাখ ৪২ হাজার টাকা নগদ বিতরণ করা হয়।

কুমিল্লা ১৭টি উপজেলার মধ্যে চৌদ্দগ্রামে ৩২৭ মেট্রিক টন খাদ্য ও ৯ লাখ ৩৩ হাজার টাকা, সদর দক্ষিণে ১২৪ মেট্রিক টন খাদ্য ও ৬ লাখ টাকা, লালমাইয়ে ১৫৬ মেট্রিক টন চাল ও ৫ লাখ ১৪ হাজার টাকা, নাঙ্গলকোটে ২৭৪ মেট্রিক টন খাদ্য ও ৯ লাখ ৪১ হাজার টাকা, আদর্শ সদরে ১০৯ মেট্রিক টন খাদ্য ও ৬ লাখ ৪৬ হাজার টাকা,  দাউদকান্দিতে ২৫৯ মেট্রিক টন খাদ্য ও ৭ লাখ ৮৫ হাজার টাকা, মেঘনায় ১৩৯ মেট্রিক টন খাদ্য ও ৪ লাখ ৩৩ হাজার টাকা, হোমনায় ১৫৬ মেট্রিক টন খাদ্য ও ৫ লাখ ৪৯ হাজার টাকা, তিতাসে ১৫৬ মেট্রিক টন খাদ্য ও ৫ লাখ ২৪ হাজার টাকা, দেবীদ্বারে ২৬৪ মেট্রিক টন খাদ্য ও ৮ লাখ ৮৫ হাজার টাকা, ব্রাহ্মণপাড়ায় ১৩৯ মেট্রিক টন খাদ্য ও ৫ লাখ ৬৮ হাজার টাকা, বুড়িচংয়ে ১৫৬ মেট্রিক টন খাদ্য ও ৬ লাখ ৯৯ হাজার টাকা, চান্দিনায় ২২৭ মেট্রিক টন খাদ্য ও ৭ লাখ ৬৩ হাজার টাকা, বরুড়ায় ২৫৯ মেট্রিক টন চাল ও ৭ লাখ ৮৫ হাজার টাকা, লাকসামে ১৩৯ মেট্রিক টন খাদ্য ও ৬ লাখ ৫৮ হাজার টাকা, মনোহরগঞ্জে ১৮৯ মেট্রিক টন চাল ও ৬ লাথ ৭৬ হাজার টাকা বিতরণ করা হয়।
এ ছাড়াও লাঙ্গলকোট, চৌদ্দগ্রাম, লাকসাম পৌরসভায় ৪২ মেট্রিক টন করে খাদ্য ও ৬৫ হাজার টাকা নগদ বিতরণ করা হয় এবং দাউদকান্দি, হোমনা, বরুড়া, দেবীদ্বার পৌরসভায় ২৯ মেটিক টন খাদ্য ও ৬৫ হাজার টাকা করে নগদ বিতরণ করা হয়।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};