ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
321
লাকসামে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ
Published : Sunday, 31 May, 2020 at 12:02 AM
লাকসামে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগমোঃ হুমায়ুন কবির মানিক:
কুমিল্লার লাকসামে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাতে লাকসাম পূর্ব ইউনিয়নের এলাইচ গ্রামে এ ঘটনা ঘটে। এতে প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী মিজানুর রহমান।
সূত্র জানায়, এলাইচ উত্তরপাড়া মিয়াজী বাড়ির পুকুরে গত ১ বছর যাবৎ মাছ চাষ করে আসছেন সাবেক ইউপি চেয়ারম্যান মৃত সিরাজুল ইসলামের ছেলে মিজানুর রহমান। ১৮০ শতক জায়গা জুড়ে বিস্তৃত পুকুরটিতে তিনি ৩ বছরের চুক্তিতে মাছ চাষ করছেন। তিনি প্রায় বিগত ২০ বছর যাবৎ সাফল্যের সাথে মাছ চাষ করে আসছেন। এলাকায় কারো সাথে তার কোনো দ্বন্দ্ব নেই। শুক্রবার রাত সাড়ে দশটায় স্থানীয়রা তাকে মোবাইল ফোনে বিষক্রিয়ায় মাছ মারা যাওয়ার বিষয়টি অবগত করেন। তাৎক্ষণিক উপস্থিত হয়ে তিনি প্রত্যক্ষদর্শীর কাছে জানতে পারেন দুইটি মোটরসাইকেল যোগে অজ্ঞাত ব্যক্তিরা দূর থেকে বিষ নিক্ষেপ করে দ্রুত পালিয়ে যায়। মূহুর্তের মধ্যে বিষক্রিয়ায় পুকুরের সমস্ত মাছ মরে ভেসে উঠতে শুরু করে। শনিবার সকালে স্থানীয়দের সহায়তায় মরা মাছগুলো উদ্ধার করা হয়েছে।
ভুক্তভোগী মিজানুর রহমান জানান, এ ঘটনায় তার ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান আলী আহম্মদ ও লাকসাম থানা পুলিশকে অবগত করেছেন। এ ধরণের ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদেরকে চিহ্নিত করে বিচারের আওতায় আনতে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। খবর পেয়ে লাকসাম থানা পুলিশ ও লাকসাম পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ আব্দুল মান্নান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};