ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
করোনা আক্রান্ত জনপ্রতিনিধির তালিকা দীর্ঘ হচ্ছে কুমিল্লায়
Published : Wednesday, 24 June, 2020 at 8:00 PM
করোনা আক্রান্ত জনপ্রতিনিধির তালিকা দীর্ঘ হচ্ছে কুমিল্লায়জহির শান্ত: কুমিল্লায় মহামারি নতুন করোনাভাইরাসে (কোভিড-১৯) নানা শ্রেণি-পেশার মানুষের পাশাপাশি আক্রান্ত হচ্ছেন জেলার বিভিন্ন প্রান্তের জনপ্রতিনিধিরাও। আর ধীরে ধীরে আক্রান্তদের এ তালিকা কেবলই দীর্ঘ হচ্ছে কুমিল্লায়।
তাদের মধ্যে কয়েকজন সুস্থ হয়ে কর্মস্থলে ফিরলেও একেবারে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বেশ কয়েকজন সাবেক ও বর্তমান জনপ্রতিনিধি। তাই করোনাকালে ‘মাঠের যোদ্ধা’ হিসেবে পরিচিতি এসব জনপ্রতিনিধিদের কোভিড আক্রান্ত হওয়ার খবরে একদিকে যেমন বাড়ছে দুশ্চিন্তা; মনে জাগছে নানা শঙ্কাও।

চলতি সপ্তাহেই কুমিল্লা সিটি কর্পোরেশন, বিভিন্ন উপজেলা পরিষদ, পৌরসভার মেয়র, কাউন্সিলর, চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানসহ অন্তত এক ডজন জনপ্রতিনিধির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে।

এ তালিকায় আছেন, সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার, ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, নাঙ্গলকোট পৌরসভার মেয়র আবদুল মালেক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূঁইয়া, কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জমির উদ্দিন খান জম্পি এবং ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী গোলাম কিবরিয়াসহ আরো অনেকে।
যদিও সম্প্রতি কুমিল্লায় কোভিড-১৯ আক্রান্ত হওয়া জনপ্রতিনিধিদের সকলেই সুস্থ আছেন। পাশাপাশি অনেকের শরীরে কোনো উপসর্গ নেই বলেও জানা গেছে।

করোনা আক্রান্ত জনপ্রতিনিধির তালিকা দীর্ঘ হচ্ছে কুমিল্লায়এর আগে করোনা প্রাদুর্ভাবের শুরুর দিকে কুমিল্লা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, কুমিল্লা সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ড কাউন্সিলর কাজী মাহাবুব, ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসান, লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, দাউদকান্দি পৌরসভার মেয়র নাইম ইউসুফ সেইনসহ কয়েকজন কাউন্সিলর, চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমানসহ কয়েকজন কাউন্সিলর করোনায় আক্রান্ত হন।

এর মধ্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, দাউদকান্দি পৌরসভার মেয়র নাইম ইউসুফ সেইনসহ কয়েকজন সুস্থ হয়ে কর্মস্থলে ফিরেছেন। বাকিরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

সোমবার (২২ জুন)কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জমির উদ্দিন খান জম্পি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। বিকেলে পাওয়া তাঁর নমুনা পরীক্ষার ফলে করোনা পজিটিভের বিষয়টি জানা যায়। বর্তমানে তিনি কুমিল্লা নগরের পশ্চিম বাগিচাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নিজ বাসায় আইসোলেশনে আছেন। একই দিনে করোনায় আক্রান্ত হন কুমিল্লা সিটি কর্পোরেশনের ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী গোলাম কিবরিয়া।

১৯৮৫ সাল থেকে টানা ছয়বার নির্বাচন করে প্রতিবারই জয়ী হওয়া জমির উদ্দিন খান জম্পি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক।জানতে চাইলে জমির উদ্দিন খান বলেন, ‘গত মঙ্গলবার থেকে আমার জ্বর শুরু হয়। জ্বর না কমায় গত শনিবার নমুনা দিই। সোমবার নমুনা পরীক্ষার ফল পজিটিভ আসে। আমি বাসায় আইসোলেশনে আছি। সবার কাছে দোয়া চাই।’

১৯ জুন (শুক্রবার) করোনাভাইরাসে আক্রান্ত হন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের ছোট ভাই কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার। এর আগে ১৫ জুন কুমিল্লার লালমাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রীর বড় ভাই আবদুল হামিদও করোনাভাইরাসে আক্রান্ত হন। গোলাম সারওয়ার বর্তমানে দুতিয়াপুরস্থ বাসায় হোম আইসোলেশনে আছেন। তবে তার শরীরে কোনো উপসর্গ নেই এবং তিনি সুস্থ আছেন।
গতকাল (মঙ্গলবার) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হাই বাবলু।

সাম্প্রতিক সময়ে নাঙ্গলকোটের দুই গুরুত্বপূর্ণ জনপ্রতিনিধি করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে ১৮ জুন (বৃহস্পতিবার) উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক আবু ইউসুফ ভূঁইয়া (৪২) ও ২০ জুন (শনিবার) পৌরসভার মেয়র ও যুবলীগের সভাপতি আবদুল মালেক করোনায় আক্রান্ত হন। তারা হোম আইসলোশানে থেকে চিকিৎসকের পরামর্শে চিকিৎসা নিচ্ছেন। তিনজনের শারীরীক অবস্থা ভালো রয়েছে বলে জানা গেছে।

করোনা আক্রান্ত জনপ্রতিনিধির তালিকা দীর্ঘ হচ্ছে কুমিল্লায়এদিকে কুমিল্লায় জনপ্রতিনিধিদের মাঝে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার বিষয়টি নিয়ে সর্বত্রই চলছে আলোচনা। বৈশ্বিক এ মহামারীর শুরু থেকে এ পর্যন্ত করোনা-আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যান এবং সদস্য।

এর মধ্যে সর্বশেষ গতকালও কুমিল্লার দেবীদ্বারে করোনার উপসর্গ নিয়ে মারা যান একজন সাবেক ইউপি চেয়ারম্যান।

গেলো সপ্তাহে করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বরুড়ার শিলমুড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক বিল্লাল হোসেন মজুমদার।

একই দিনে করোনার উপসর্গ নিয়ে প্রাণ হারান চৌদ্দগ্রামের এক ইউপি সদস্যও।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};