ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
220
ভারতে একদিনে সর্বোচ্চ প্রায় ১৭ হাজার আক্রান্ত
Published : Thursday, 25 June, 2020 at 3:53 PM
ভারতে একদিনে সর্বোচ্চ প্রায় ১৭ হাজার আক্রান্তআন্তর্জাতিক ডেস্ক ||
ভারতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এখন ৪ লাখ ৭৩ হাজার ১০৫। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে প্রায় ১৭ হাজার। অথচ গতকাল প্রায় ১৬ হাজার আক্রান্ত ছিল দেশটিতে প্রাদুর্ভাব শুরুর পর একদিনে সর্বোচ্চ শনাক্তে। এভাবে প্রতিদিনই সেখানে আক্রান্তের রেকর্ড ভাঙছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে বৃহস্পতিবার জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬ হাজার ৯২২ জন শনাক্ত হওয়ার পর দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৪ লাখ ৭৩ হাজার ১০৫। এছাড়া একই সময়ে নতুন করে আরও ৪১৮ জনের মৃত্যুর মাধ্যমে মোট মৃতের সংখ্যা ১৪ হাজার ৮৯৪।

আক্রান্তদের মধ্যে এখনও শরীরে ভাইরাসটি বহন করছেন এমন মানুষের সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৫১৪ জন। সুস্থ হয়ে গেছেন ২ লাখ ৭১ হাজারের মতো মানুষ। আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্র রাজ্যে। সেখানে শনাক্ত ১ লাখ ৪৩ হাজার প্রায়। ইতোমধ্যে সেসব আক্রান্তের ৬ হাজার ৭০০ এর বেশি মারা গেছে।

এছাড়া আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে দেশটির জাতীয় রাজধানী অঞ্চল দিল্লি। গতকাল সবচেয়ে বেশি কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে দিল্লিতে; ৩ হাজার ৭৮৮ জন। এ নিয়ে দিল্লিতে আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়াল। শীর্ষ আক্রান্ত রাজ্যের এই দুই রাজ্যের পর রয়েছে তামিলনাডু, গুজরাট ও উত্তরপ্রদেশ।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী মোট ৪ লাখ ৭০ হাজারের বেশি করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত মানুষ নিয়ে বিশ্বের শীর্ষ আক্রান্ত দেশের তালিকায় ভারতের অবস্থান এখন চতুর্থ। শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের পর এই তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে ব্রাজিল এবং রাশিয়া।

অন্যান্য দেশের তুলনায় সংক্রমণের হার ব্যাপক হারে বাড়তে থাকলেও ভারতে করোনা পরীক্ষার হার তুলনামূলক অনেক কম এবং মানুষের করোনা টেস্ট করানোর সুযোগ কম বলে জানানো হয়েছে গার্ডিয়ানের প্রতিবেদনে। পরীক্ষার সুবিধা বৃদ্ধি পেলে এই শনাক্তের সংখ্যা আরও বাড়বে বলেই ধারণা।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};