ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1416
কুমিল্লায় ২৫ দিনে আক্রান্ত ২ হাজার
Published : Friday, 26 June, 2020 at 12:00 AM, Update: 26.06.2020 2:57:33 AM
কুমিল্লায় ২৫ দিনে আক্রান্ত ২ হাজারজহির শান্ত: বৈশ্বিক মহামারি করোনাভাইরাস কুমিল্লায় জুন মাসের শুরু থেকে ভয়ঙ্কর আকার ধারণ করেছে। প্রাণঘাতি এ ভাইরাসের সংক্রমণের মাত্রা বেড়েছে কয়েকগুণ। জেলার নানা প্রান্তে মিলছে আক্রান্ত রোগী। জুনের ২৫ দিনেই কুমিল্লায় করোনা আক্রান্ত হয়েছেন হয়েছেন ২ হাজার ২৩ জন। অথচ সংক্রমণ শুরুর প্রথম ৫২ দিনে (৩১ মে পর্যন্ত) কুমিল্লায় কোভিড রোগী ছিলেন ৯৭১ জন। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত কুমিল্লায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৯৯৪ জনে।
কুমিল্লায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৯ এপ্রিল জেলার বুড়িচংয়ে। এরপর প্রথম ৩১ মে পর্যন্ত ৫২ দিনে কুমিল্লায় করোনা রোগী ছিলো ৯৭১ জন। আর জুন মাসের ২৫ তারিখ এসে আক্রান্তের সংখ্যা ঠেকেছে ২৯৯৪ জনে। অর্থাৎ চলতি মাসের ২৫ দিনে কুমিল্লায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৩ জন।
এদিকে কুমিল্লায় সংক্রমণ বেড়ে যাওয়ায় সিটি কর্পোরেশন এলাকার চারটি ওয়ার্ডকে রেডজোন হিসেবে চিহ্নিত করে লকডাউন করা হয়েছে। আর স্বেচ্ছা লকডাউন চলছে বরুড়া উপজেলায়।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ৯ এপ্রিল কুমিল্লায় প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পরদিন ১০ এপ্রিল থেকে কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা করা হয়। আর সরকারি সিদ্ধান্ত মোতাবেক সে লকডাউন তুলে নেওয়া হয় ৩১ মে। এর পরদিন ১ জুন থেকেই কুমিল্লায় কভিড সংক্রমণ লাফিয়ে বাড়তে শুরু করে। চলতি মাসের ২৫ দিনেই আরো ৮ দিন এক শ’র অধিক করোনা রোগী শনাক্তের তথ্য দেয় জেলা স্বাস্থ্য বিভাগ। সর্বশেষ গতকালও জেলায় ১২১ জনের দেহে করোনা সংক্রমণের তথ্য দেয় জেলা স্বাস্থ্য বিভাগ।
কুমিল্লার সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, কুমিল্লায় হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। জেলার মানুষ সতর্ক না হলে কমিউনিটিতে ছড়িয়ে পড়া কোভিড সংক্রমণ সহজে রোধ করা যাবে না। তাই সবাইকে স্বাস্থ্য বিধি মানতে হবে। মানুষের জটলা ও সংস্পর্শ এড়িয়ে চলতে হবে।
তিনি বলেন , জেলা থেকে এ পর্যন্ত ১৭ হাজার ৭২৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত রিপোর্ট এসেছে ১৫ হাজার ৯৫০ জনের। যাদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ২৯ শ’ ৯৪ জনের।
জেলায় আক্রান্তদের মধ্যে ১১৯১ জন সুস্থ হয়েছেন বলেও জানান তিনি। গতকালও জেলায় সুস্থ হয়েছেন ১৫১ জন। আর এ পর্যন্ত কুমিল্লায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯০ জন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};