ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
178
আরও দুই বিচারক করোনায় আক্রান্ত
Published : Friday, 26 June, 2020 at 3:30 PM
 আরও দুই বিচারক করোনায় আক্রান্তনিজস্ব প্রতিবেদক ।  ।  

দেশের অধস্তন (নিম্ন) আদালতের আরও দুই বিচারক করোনায় আক্রান্ত হয়েছেন। তারা হলেন- ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) সৈয়দ মাসফিকুল ইসলাম সজীব ও একই আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসান। তারা দুজন এখন শারীরিকভাবে ভালো আছেন। এ নিয়ে দেশে নিম্ন আদালতে ২৮ জন বিচারক করোনায় আক্রান্ত হলেন। ইতোমধ্যে মারা গেছেন একজন।

ঢাকার দুই বিচারকের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল।

তিনি বলেন, গত সোমবার সিজেএম আদালতের সব বিচারকের কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার এর ফলাফল আসে। এর মধ্যে সিজেএম মাসফিকুল ইসলাম সজীবসহ দুই বিচারকের ফলাফল পজিটিভ আসে। তারা এখন শারীরিকভাবে সুস্থ আছেন। হোম কোয়ারেন্টাইনে থেকে তারা চিকিৎসা নেবেন।

এর আগে বুধবার (২৪ জুন) রাত ৮টায় লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদ মৃত্যুবরণ করেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিএমএইচের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন জেলা জজ ফেরদৌস আহমেদ। তাকে প্লাজমাও দেয়া হয়েছিল।

এর আগে মঙ্গলবার (২৩ জুন) সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান বলেন, দেশের অধস্তন (নিম্ন) আদালতের ২৬ জন বিচারক ও ৭১ কর্মচারী এবং সুপ্রিম কোর্টের ২৬ জন কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অর্থাৎ দেশের আদালতগুলোতে মোট আক্রান্তের সংখ্যা ১২৩ জন।

গত ২২ মে নেত্রকোনা জেলা ও দায়রা জজ শাহাজাহান কবির বিচারকদের মধ্যে সর্বপ্রথম করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন। এরপর মুন্সিগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম রোকেয়া রহমান আক্রান্ত হন। বর্তমানে তারা দুজন সুস্থ হয়ে আবার কাজে যোগদান করেছেন।

গত ১৪ জুন করোনাভাইরাসে আক্রান্ত অধস্তন আদালতের কর্মকর্তা ও সহায়ক কর্মকর্তা-কার্মচারীদের তথ্য চেয়েছিলেন হাইকোর্ট প্রশাসন। এরপর সব জেলা জজ, মহানগর দায়রা জজ, সব বিভাগীয় স্পেশাল জজ/স্পেশাল জজসহ সংশ্লিষ্ট দফতর থেকে তথ্য আসে হাইকোর্টে।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};