ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
143
লিগের ইতিহাসে লিভারপুলের নতুন রেকর্ড
Published : Friday, 26 June, 2020 at 3:58 PM
 লিগের ইতিহাসে লিভারপুলের নতুন রেকর্ডস্পোর্টস ডেস্ক||
ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমটা শুরু থেকেই দুর্দান্ত কেটেছে লিভারপুলের। লিগের একদম শুরুর ম্যাচ থেকে এখনও পর্যন্ত সমান ধারাবাহিকতায় খেলেছে তারা। যার সুবাদে অন্য সব দলের চেয়ে যোজন দুরত্বে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয়েছে সাত ম্যাচ হাতে রেখেই।

বৃহস্পতিবার রাতে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২-১ গোলে জিতেছে চেলসি। আর এতেই চ্যাম্পিয়ন হয়ে গেছে লিভারপুল। কেননা লিগের ৩১ রাউন্ড শেষে লিভারপুলের সংগ্রহ ৮৬ পয়েন্ট। অন্যদিকে দুই নম্বরে থাকা ম্যান সিটির ঝুলিতে রয়েছে ৬৩ পয়েন্ট। নিজেদের বাকি থাকা ৭ ম্যাচে পূর্ণ ২১ পয়েন্ট পেলেও সিটির হবে ৮৪ পয়েন্ট।

অর্থাৎ লিভারপুল বাকি সব ম্যাচ হারলেও কোন সমস্যা হবে না, শীর্ষেই থাকবে তারা। যার ফলে মাঠে না থেকেও ৭ ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন হয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। এতেই হয়েছে দারুণ এক রেকর্ড। প্রিমিয়ার লিগে শত বছরের ইতিহাসে এত বেশি ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হয়নি আর কোন দল।

এতদিন ধরে লিগে সর্বোচ্চ ৫ ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড ছিল। যা তিনদল মিলে করেছিল চারবার। সর্বপ্রথম ১৯০৭-০৮ মৌসুমে ৫ ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন হয় ম্যানচেস্টার ইউনাইটেড। সবশেষ ২০১৭-১৮ মৌসুমেও একই সমান ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করে ম্যান সিটি।

মাঝে ১৯৮৪-৮৫ মৌসুমে এভারটন এবং ২০০০-০১ মৌসুমে ম্যান ইউ শিরোপা জেতার পথে বাকি ছিল সমান ৫টি ম্যাচ। এ তিনদলের চারবারের রেকর্ড ভেঙে এবার নতুন রেকর্ড গড়ল লিভারপুল। ৩৮ ম্যাচের লিগে তারা চ্যাম্পিয়ন হয়ে গেছে ৩১ ম্যাচ খেলেই।

লিভারপুলের সামনে রয়েছে আরও দুইটি রেকর্ডের হাতছানি। বর্তমানে ৩১ ম্যাচে তাদের সংগ্রহ ৮৬ পয়েন্ট। বাকি সাত ম্যাচে আর ১৫ পয়েন্ট পেলেই লিগ ইতিহাসে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড গড়বে তারা। ২০১৭-১৮ মৌসুমে ম্যান সিটি সর্বোচ্চ ১০০ পয়েন্ট পাওয়ার রেকর্ড গড়েছিল।

এছাড়া সিটিজেনদের আরও একটি রেকর্ড নিজেদের করে নিতে পারবে লিভারপুল। এখনও পর্যন্ত দ্বিতীয় স্থানে ম্যান সিটির সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ২৩। শেষপর্যন্ত এটি ধরে রাখতে পারলে সবচেয়ে বেশি ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়বে অলরেডরা। ২০১৭-১৮ মৌসুমে ম্যান সিটি ১৯ পয়েন্টে এগিয়ে থেকে জিতেছিল শিরোপা।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};