ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
194
সংস্কারেও কমেনি দুর্ভোগ!
Published : Monday, 29 June, 2020 at 12:00 AM, Update: 29.06.2020 12:28:04 AM
সংস্কারেও কমেনি দুর্ভোগ! ফারুক আল শারাহ:
কুমিল্লার নাঙ্গলকোট ও লাকসামের জনগুরুত্বপূর্ণ একটি সড়কের দুর্দশায় দুই উপজেলার সীমান্ত এলাকার মানুষকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। বর্ষা শুরুর হতে না হতেই সামান্য বৃষ্টিতে সড়কের বিভিন্ন অংশে হাঁটু সমান পানি জমে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটি সংস্কারের মাধ্যমে দুই উপজেলার সীমান্তবর্তী উপজেলার মানুষের দূর্ভোগ লাঘবে উদ্যোগ নেয়া হলেও নি¤œমানের কাজের কারণে দূর্ভোগ কমেনি। সংস্কারের মাত্র ৩/৪ মাসের মধ্যে সড়কটির দুরাবস্থায় এলাকাবাসী সংশ্লিষ্ট দায়িত্বশীলদের ওপর ক্ষুব্ধতা প্রকাশ করেছেন।  
জানা যায়, নাঙ্গলকোটের হেসাখাল বাজার থেকে পাশ্ববর্তী লাকসামের চরবাড়িয়া সড়কটি দুই উপজেলার সীমান্ত এলাকার মানুষের যাতায়াতের জন্য জনগুরুত্বপূর্ণ। সড়কটি দুই উপজেলার প্রধান সড়কের সাথে সংযুক্ত থাকায় নাঙ্গলকোটের হেসাখাল ও লাকসামের আজগরা ইউনিয়নসহ আশে-পাশের বিপুল সংখ্যক মানুষ কমসময়ে ও স্বল্পখরচে যাতায়াত করতে পারে। এলাকাবাসীর দূর্ভোগে কথা বিবেচনায় নিয়ে সরকারি বরাদ্দে গত ৩/৪ আগে সড়কটি সংস্কার করা হয়। কিন্তু সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান পরিকল্পিতভাবে সড়কটি সংস্কার না করায় বর্ষা মৌসুম শুরু হতে না হতেই সড়কটির বিভিন্ন অংশ হাঁটু পানিতে তলিয়ে গেছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কটিতে খানাখন্দে একাকার হয়ে পড়েছে। সড়কের বিভিন্ন স্থানে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকার প্রায়ই পানি জমে থাকে।
এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় সরকার বিভাগের এই প্রকল্পটিতে ঠিকাদারি প্রতিষ্ঠান সংস্কার কাজে ব্যাপক অনিয়ম করেছে। সড়কটিতে নিম্নমানের ইটের সুঁড়কি ব্যবহার করা হয়েছে বলে তাদের অভিযোগ। এতে এলাকাবাসী ঠিকাদারি প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট দায়িত্বশীলদের ওপর ক্ষুব্ধতা প্রকাশ করেন।
এ বিষয়ে স্থাণীয় ইউপি সদস্য ইউনুছ ফরহাদ বলেন, সড়কটিতে যখন নি¤œমানের কাজ চলছিল তখন উপজেলা এলজিইডি অফিসে জানিয়েও কোন সমাধান পাইনি।
হেসাখাল ইউনিয়ন চেয়ারম্যান জালাল আহাম্মদ সড়কটিতে নি¤œমানের কাজ হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, খুবই গুরুত্বপূর্ণ এ সড়কে পানি জমে থাকায় মানুষকে দূর্ভোগ পোহাতে হচ্ছে।
এ বিষয়ে অনেক চেষ্টা করেও সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বশীলদের বক্তব্য নেয়া যায়নি।
নাঙ্গলকোট উপজেলা প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন জানান, খবর নিয়ে সড়কটি সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
ক্যাপশন: সামান্য বৃষ্টিতেই সড়কের বিভিন্ন স্থানে পানি জমে দূর্ভোগ।











সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};