ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
236
লাকসামে আরও ৭ জনের করোনা শনাক্ত
Published : Monday, 6 July, 2020 at 12:00 AM
ফারুক আল শারাহ:
কুমিল্লার লাকসামে আরও ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৪০ জনে দাঁড়িয়েছে। উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে ইতোমধ্যে ৮ জন মৃত্যুবরণ করেছেন। এখানে আক্রান্ত ও মৃতের সংখ্যা ক্রমাগত বাড়তে থাকায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে।
উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিম সূত্রে জানা যায়, রবিবার (৫ জুলাই) লাকসামে ২৮টি নমুনার রিপোর্ট আসে। তাদের মধ্যে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে পৌরসভার সাতবাড়িয়ার ৫৫ বছর বয়সী নারী ও ২১ বছর বয়সী তরুণী, গোবিন্দপুর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের ৫০ বছর বয়সী দুই নারী ও ১৮ বছর বয়সী তরুণীর করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ৩৪ বছর ও ৩২ বছর বয়সী দুই যুবক করোনায় আক্রান্ত হয়েছেন, যাদের পরিচয় জানা যায়নি। উপজেলায় নতুন ৭ জনসহ সর্বমোট আক্রান্তের সংখ্যা ২১৭ জনে দাঁড়িয়েছে।
লাকসাম উপজেলা স্বাস্থ্যবিভাগ গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. মেহেদী হাসান জিতু ও ডা. আলমগীর হোসেন জানান, উপজেলায় এই পর্যন্ত ১২০৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১১১৬টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ২৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৮৭৬টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো ৮৯টি রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে। এখানে করোনায় মারা গেছেন সর্বমোট ৮জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬৯ জন। অন্যদের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।  
লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসামে উদ্বেগজনকভাবে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। করোনা সংক্রমণ থেকে রা পেতে হলে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};