ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
258
যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড তছনছ
Published : Wednesday, 8 July, 2020 at 5:53 PM
 যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড তছনছআন্তর্জাতিক ডেস্ক ||

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাস পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন; যা এ যাবৎকালের একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ২০৯ জন এবং মারা গেছেন আরও এক হাজার ১১৪ জন। এর আগে দেশটিতে একদিনে সর্বোচ্চ ৫৫ হাজার ২২০ জন করোনা সংক্রমিত শনাক্ত হয়েছিলেন গত ২ জুলাই।
যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চসংখ্যক মানুষের করোনায় আক্রান্তের এই খবর এমন এক সময় এল; যখন দেশটির ক্যালিফোর্নিয়া এবং টেক্সাস অঙ্গরাজ্যের প্রত্যেকটিতে ২৪ ঘণ্টায় ১০ হাজারের বেশি করে মানুষ করোনা সংক্রমিত হয়েছেন। এ দুই রাজ্যে করোনার প্রকোপ ভয়াবহ আকার ধারণ করছে।

মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, মহামারি বিবেচনায় যুক্তরাষ্ট্র ভালো অবস্থানে রয়েছে। কিন্তু দেশটির শীর্ষ সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞ ও হোয়াইট হাউসের করোনাভাইরাস প্রতিরোধ কমিটির উপদেষ্টা অ্যান্থনি ফাউসি বলেছেন, আমেরিকা এখনও করোনাভাইরাসের প্রথম ঢেউয়ের কবলে রয়েছে।

বিশ্বে এই মুহূর্তে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৯ লাখ ৯৬ হাজার ৯৮ জন এবং মারা গেছেন এক লাখ ৩১ হাজার ৪৮০ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এরপর থেকে এই ভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়ে এক কোটি ১৯ লাখ ৮০ হাজারের বেশি মানুষকে সংক্রমিত করেছে। বিশ্বজুড়ে প্রাণ কেড়েছে ৫ লাখ ৪৭ হাজারের বেশি।

প্রাণঘাতী এই ভাইরাস বিশ্বজুড়ে তাণ্ডব চালালেও এখন পর্যন্ত কোনও ভ্যাকসিন কিংবা প্রতিষেধক আবিষ্কার হয়নি। বিশ্বের বিভিন্ন দেশে শতাধিক ভ্যাকসিন তৈরির বিভিন্ন ধাপে রয়েছে। এর মধ্যে প্রায় এক ডজন ভ্যাকসিন চূড়ান্ত ধাপে মানবদেহে পরীক্ষার পর্যায়ে রয়েছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};