ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
258
দেবীদ্বার মানব সেবা ফাউন্ডেশন’র কমিটি ঘোষণা
Published : Saturday, 11 July, 2020 at 4:26 PM
 দেবীদ্বার মানব সেবা ফাউন্ডেশন’র কমিটি ঘোষণাএবিএম আতিকুর রহমান বাশার ঃ
কুমিল্লার দেবীদ্বারে মোঃ জহিরুল ইসলাম মারুফকে সভাপতি ও সৌদী প্রবাসী হাজী মোঃ মাহববুর রহমানকে সাধারন সম্পাদক করে ২৫ সদস্যে ‘দেবীদ্বার মানব সেবা ফাউন্ডেশন’র কমিটি ঘোষণা করা হয়েছে।
শুক্রবার বিকেলে দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবে আয়োজিত এক বর্ধিত সভায় ওই কমিটি ঘোষণা করা হয়।
মোঃ জহিরুল ইসলাম মারুফ’র সভাপতিত্বে এবং হেলাল আহাম্মেদ’র সঞ্চালনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ি মোঃ বিল্লাল হোসেন, মোঃ আরোয়ার পারভেজ।
আলোচনায় অংশ নেন, মোঃ তাজুল ইসলাম, মোঃ হেলাল আহাম্মেদ, মোঃ আব্দুল মান্নান, মোঃ আব্দুল হান্নান মূন্সী, মোঃ জয়নাল হোসেন জনি প্রমূখ।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি- মোঃ শাহজাহান সিরাজ, সহ-সভাপতি- মোঃ এনামুল সিদ্দিকী, সহ-সভাপতি- মোঃ রুহুল আমিন, সহ-সভাপতি- মোঃ শেখ হাসেম শুভ। যুগ্ম- সাধারন সম্পাদক- মোঃ খন্দকার জালাল, যুগ্ম- সাধারন সম্পাদক- মোঃ ওমর ফারুক, যুগ্ম- সাধারন সম্পাদক- মোঃ তফিকুল আল মামুন। সহ-সাংগঠনিক সম্পাদক- আব্দুল কাদের, সহ-সাংগঠনিক সম্পাদক- ত্বাজুল ইসলাম। অর্থ বিষয়ক সম্পাদক মোঃ হেলাল আহাম্মেদ। দপ্তর সম্পাদক- মোঃ আব্দুল হান্নান। শিক্ষা, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক- মোঃ রাসেদুজ্জামান খান। দূর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক- মোঃ সফিউদ্দিন নয়ন। যুব ও ক্রীড়া উন্নয়ন বিষয়ক সম্পাদক- মোঃ হাবিবুর রহমান সুমন। কোষাধ্যক্ষ- মোঃ হান্নান মূন্সী। প্রচার বিষয়ক সম্পাদক- মোঃ জয়নাল হোসেন জনি। কার্যকরী সদস্য- মোঃ আনিসুর রহমান, মোঃ খোকন মিয়া, পুলিশের উপ-পরিদর্শক- মোঃ আনোয়ার হোসেন, মোঃ ইব্রাহীম খলিল, মোঃ ইয়াছিন হাজারী, মোঃ ফারুক আহাম্মেদ।
আলোচকরা বলেন, ‘দেবীদ্বার মানব সেবা ফাইন্ডেশন’ প্রতিষ্ঠার মূল্য লক্ষ্য হল, আর্ত মানবতার সেবা করা। দেশপ্রেমকে সমাজ ও দেশের উন্নয়নে সমুন্নত রেখে যুব ও তরুণদের মানবিক মূল্যবোধ সৃষ্টির মাধ্যমে দেশের উন্নয়ন করা। আাদের সমাজের যুব তরুণরা সঠিক কাজটি করার কোন ক্ষেত্র খুঁজে না পাওয়ার কারনে,- আজ বিপদগামী হয়ে যাচ্ছে। নানাবিদ অপরাধ সংগঠন থেকে তাদের সরিয়ে এনে ভালো কাজে সম্পৃক্ত করে তাদের সেবাদাসের মানষিকতায় ‘দেবীদ্বার মানব সেবা ফাইন্ডেশন’ প্রতিষ্ঠা হয়েছে।
এসংগঠনটি আগামী দিনে সমাজের অসহায়, দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষদের এগিয়ে নেয়ায় ভূমিকা রাখবে। এক্ষেত্রে শিক্ষা, সংস্কৃতি, খেলাধূলা, স্বাস্থ্য সেবা, বনায়ন, পরিবেশর ভারসাম্য রক্ষায় সামাজিক সচেতনতা তৈরী সহ নানাবিধ কর্মসূচী বাস্তবায়নে কাজ করবে। মাদক, সন্ত্রাস, দূর্নীতি, নকল, ইভটিজিং রোধে সচেতনতা তৈরী করবে। দরিদ্র পিতার দায়গ্রস্থ্য কণ্যা দানে, অসহায় রোগেিদর চিকিৎসার উন্নয়ন, অর্থ সংকটে ঝড়ে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মূখী করায় কাজ করবে। শিশু-কিশোরদের মনন বিকাশে খেলাধূলা, সাংস্কৃতিক কর্মকান্ড এবং বই/ পত্রিকা পড়ায় আগ্রহী করে তোলা হবে।
এব্যাপারে সৌদী প্রবাসী হাজী মোঃ মাহববুর রহমান সেল ফোনে জানান, আমরা এলাকার শত শত প্রবাসী বিভিন্ন দেশে কর্মরত আছি। আমরা এলাকার উন্নয়নে কাজ করতে চাই। উন্নয়ন কাজটি শৃংখলার ভেতরে থেকে সঠিক কাজটি করার মাধ্যম হিসেবে এলাকার যুব-তরুন ও প্রবাসীদের উদ্যোগে ‘দেবীদ্বার মানব সেবা ফাইন্ডেশন’ প্রতিষ্ঠা করেছি। এ সংগঠনটি চলমান করোনা সংকটেও কাজ করছে। কর্মহীন অসহায় হত দরিদ্রদের সংকটেও কাজ করছে। এ সংগঠনটির মাধ্যমে আমরা আগামী দিনগুলোতে সমাজ উন্নয়নে সর্বক্ষেত্রে যুব ও তরুনদের সম্পৃক্ত করতে চাই।
অনুষ্ঠানের প্রধান অতিথি সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার বলেন, মানবতার কল্যানে যুব- তরুণদের ঘুড়ে দাড়াতে হবে। সঠিক নেতৃত্ব, সংগঠক এবং সংগঠনের অভাবে আজ দেশের যুব তরুণরা বিপদগামী। ওই পথ থেকে তাদের তুলে আনতে হবে। ভালো কিছু করার ক্ষেত্র থাকলে যুব- তরুণরা কখনোই বিপদগামী হবার কথা নয়। আমি আশা করব এ সংগঠনটি সে গুরু দায়িত্ব পালন করবে। তবে সবাইকে এটা মনে রাখতে হবে, আমরা যারা যুব- তরুন তাদের কাছে পরিবারই নয়, সমাজ, জাতি অনেক কিছু আশা করেন। আমাদের মত, পথ, দর্শন, রাজনীতি, ধর্ম ভিন্ন হতে পারে। কিন্তু আমরা মানুষ। মানবতার সেবাই আমাদের প্রধান লক্ষ্য।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};