ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
269
রোমে বাংলাদেশ দূতাবাসের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
Published : Monday, 27 July, 2020 at 4:26 PM
রোমে বাংলাদেশ দূতাবাসের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
 প্রবাস ডেস্ক ||
ইতালির রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের বিরুদ্ধে দালালি সিন্ডিকেটকে সহায়তা করার অভিযোগ উঠেছে। দূতাবাসের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে ইতালি আওয়ামী লীগের দায়িত্বশীল এক নেতা দীর্ঘদিন ধরে দূতাবাসে দালালি করে আসছেন বলে কমিউনিটি নেতারা অভিযোগ করেন।

দুর্নীতি-দালাল মুক্ত দূতাবাসের দাবিতে রোমের শীর্ষ স্থানীয় কমিউনিটি নেতারা দূতাবাসের সামনে ২৭ জুলাই অবস্থান কর্মসূচি পালন করবেন।

কর্মসূচির লিখিত ঘোষণা পাঠ করেন দালাল নির্মূল ও দূতাবাস দুর্নীতি মুক্তকরণ কমিটির আহ্বায়ক আফতাব বেপারী। লিখিত ঘোষণায় প্রবাসীদের উল্লেখযোগ্য বিভিন্ন দাবি তুলে ধরা হয়।

এর মধ্যে ইতালি সরকার অবৈধদের বৈধতা পেতে পাসপোর্ট সমস্যা আগামী ১০ জুলাই এর মধ্যে সমাধান, গত ৮ জুলাই ইতালি থেকে ফেরত পাঠানো ১২৫ বাংলাদেশিকে অবিলম্বে ফিরিয়ে আনা, সেবা পেতে দূতাবাসে ঘণ্টার পর ঘণ্টা ফোন করলেও পাওয়া যায় না এর সুস্থ সমাধান, অ্যাপয়েন্টমেন্ট ছাড়া টোকেনের মাধ্যমে সেবা প্রদান, অবিলম্বে দূতাবাসের দালালি বন্ধ করা, চিহ্নিত পাসপোর্ট দালালদের দূতাবাসে প্রবেশে নিষিদ্ধ ঘোষণা, দূতাবাসে কর্মরত দালালদের সহযোগী কর্মচারীদের প্রত্যাহারের দাবি জানানো হয়।

এ প্রসঙ্গে প্রবাসী বাংলাদেশিদের পক্ষে দালাল নির্মূল ও দূতাবাস দুর্নীতি মুক্তকরণ কমিটির আহ্বায়ক আফতাব বেপারী বলেন, বর্তমান রাষ্ট্রদূত রোমে বাংলাদেশ দূতাবাসের দায়িত্ব পাওয়ার পর থেকে রাষ্ট্রদূতের ছত্রছায়ায় ইতালি আওয়ামী লীগের এক নেতা বিভিন্নভাবে দালালি করে আসছেন। রাষ্ট্রদূত জেনেও দূতাবাসে অবাধে প্রবেশ করতে দিচ্ছেন ওই নেতাকে।

তিনি অভিযোগ করে বলেন, দূতাবাসকে দালালের আম্বরখানায় পরিণত করা হয়েছে। এটি নজিরবিহীন ইতিহাস আমাদের জন্য। এর আগে ও পরে অনেক রাষ্ট্রদূত দেখেছি, এমন দালালি এবং কোনো প্রবাসীদের হয়রানি করতে দেখিনি।

তিনি প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দুর্নীতি জিরো টলারেন্সের অংশ হিসেবে রোম দূতাবাসকে দুর্নীতিমুক্ত করে এর পবিত্রতা ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। একই সঙ্গে প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি কামনা করে এই ঘটনাটি তদন্তের আওতায় আনার জন্য বিশেষ অনুরোধ করেন।

এ বিষয়ে জানতে রোমে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদারকে একাধিক বার ফোন দেয়া হলেও পাওয়া যায়নি।

এদিকে সাম্প্রতিক সময়ে সেবা নিতে আসা এক বাংলাদেশিকে মারধর করা হয়েছে দূতাবাসে। ভুক্তভোগী এক ভিডিও বার্তায় এসব অভিযোগ করেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};