ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
137
 আইপিএল আয়োজনে ভারত সরকারের অনুমতিই পায়নি বিসিসিআই
Published : Wednesday, 29 July, 2020 at 12:00 AM
   আইপিএল আয়োজনে ভারত সরকারের অনুমতিই পায়নি বিসিসিআই  স্পোর্টস ডেস্ক ||

ভারতীয় ক্রিকেট বোর্ডের দেওয়া চিঠি তারা পেয়েছে, সোমবার জানিয়ে দিল আরব আমিরাতের ক্রিকেট বোর্ড। এবারের আইপিএল আয়োজনের জন্য ভারতীয় বোর্ড বিসিসিআইকে গত এপ্রিলেই প্রস্তাব দিয়েছিল আরব আমিরাত। সে প্রস্তাবই গ্রহণ করে তাদের চিঠি দিলো বিসিসিআই।

রোববার চিঠি পাঠানোর কথা খালিজ টাইমসকে জানিয়েছিলেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। ২৪ ঘণ্টা পরেই সেই চিঠি প্রাপ্তির কথা জানালেন আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মুবাশির উসমানি।

মহামারি করোনার কারণে স্থগিত হওয়া আইপিএল এবার ভারতে অনুষ্ঠিত হচ্ছে না। কারণ, এখনও ভারতে তাণ্ডব চালাচ্ছে করোনা। গত সপ্তাহেই ব্রিজেশ প্যাটেল জানিয়েছিলেন, ভারতের এই কোটিপতি ক্রিকেট লিগ হবে সংযুক্ত আরব আমিরাতে। ১৯ সেপ্টেম্বর শুরু হবে টুর্নামেন্টটি এবং অনুষ্ঠিত ৮ নভেম্বর।

কিন্তু সব আয়োজন সম্পন্ন করে আনার পথে থাকলেও ভারত সরকারের সবুজ সঙ্কেত এখনও পায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। ব্রিজেশ প্যাটেল আশাবাদী, খুব তাড়াতাড়িই ভারত সরকারের সম্মতি পেয়ে যাবেন তারা।

সোমবার এক বিবৃতিতে আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সেক্রেটারি উসমানি বলেছেন, ‘ভারতীয় বোর্ডের পক্ষ থেকে চিঠি পেয়েছি। এখন আমরা অপেক্ষা করছি, ভারত সরকারের সিদ্ধান্তের জন্য। সম্মতি পেলেই চূড়ান্ত চুক্তি সেরে ফেলা হবে।’

রোববার ব্রিজেশ জানিয়েছিলেন, আইপিএল আয়োজনের জন্য এখন থেকে দুই বোর্ডই যৌথভাবে কাজ করবে। ভারত সরকারের অনুমতির জন্য অপেক্ষায় থাকলেও উসমানি জানিয়েছেন, নিরাপদে যাতে টুর্নামেন্টটি আয়োজন করা যায়, সে জন্য সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষের সঙ্গে বিস্তারিত আলোচনা শুরু করে দিয়েছে দুই বোর্ড।

উসমানির কথায়, ‘বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং আকর্ষণীয় টুর্নামেন্ট হল আইপিএল। সেটি আয়োজন করতে গিয়ে প্রতিটি বিষয়ে নজর থাকবে। আমরা বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলব। কথা হবে আবুধাবি, দুবাই, শারজা স্পোর্টস কাউন্সিল, এই তিন জায়গার ট্যুরিজম সংস্থা, পুলিশ, স্বাস্থ্য ও অন্যান্য সরকারি দপ্তরের সঙ্গে। টুর্নামেন্ট যাতে সফলভাবে আয়োজন করা যায় সেজন্য সবাই একসঙ্গেই কাজ করব।’

বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি লিগ আয়োজনের অভিজ্ঞতা অবশ্য আরব আমিরাতের আছে। ভারতে সাধারণ নির্বাচনের কারণে ২০১৪ সালে আইপিএলের প্রথম ২০টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল আরব আমিরাতেই।

উসমানি বলেছেন, ‘আমাদের বোঝাপড়া অত্যন্ত মজবুত। সুষ্ঠুভাবে টুর্নামেন্ট করতে কী কী দরকার, কাদের পরামর্শ চাই, কাদের সঙ্গে যুক্ত হতে হবে আমরা জানি।’





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};