ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
250
মুরাদনগরে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
Published : Thursday, 30 July, 2020 at 12:00 AM, Update: 30.07.2020 1:03:23 AM
মুরাদনগরে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদশাহীন আলম, দেবিদ্বার ||
কুমিল্লার মুরাদনগরের কোম্পানীগঞ্জ বাজারের গোমতী নদীর বেঁড়িবাঁধের উপরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে কুমিল্লা জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড। পানি সম্পদ মন্ত্রনালয়ের নির্দেশক্রমে বুধবার সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দিয়েছেন কুমিল্লা জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গোলাম মোস্তফা। অভিযানে পানি উন্নয়ন বোর্ডের বিএস রেকর্ডভুক্ত কোম্পানীগঞ্জ বাজারের ৩০ মৌজায় বেঁড়িবাঁধের দুই পাশের প্রায় ১০৫জন দখলদারীর শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
সরেজমিনে গিয়ে জানা গেছে, বাংলাদেশের ৬৪ জেলার অভ্যন্তরস্ত নদ-নদী, খাল, জলাশয় সমূহের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রমের অংশ হিসেবে মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারের গোমতী বেঁড়ী বাঁধের উপর দীর্ঘদিন ধরে এক শ্রেণীর অবৈধ দখলদার বিভিন্ন স্থাপনা নির্মাণ করে ব্যবসা কার্যক্রম চালিয়ে আসছিলেন। জেলা ও স্থানীয় প্রশাসন কয়েকবার উচ্ছেদ অভিযান চালালেও দখলদারদের দৌরাত্মা থামানো যায়নি। তারা পুনরায় স্থাপনা নির্মাণ করে ব্যবসা কার্যক্রম চালাচ্ছিলেন। পরে বেঁড়িবাঁধ দখলমুক্ত করার জন্য জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড যৌথ উদ্যোগে উচ্ছেদ কার্যক্রম চালান। প্রশাসনের উচ্ছেদ অভিযানে সাধুবাদ জানিয়ে স্থানীয়রা বলছেন, বেঁড়িবাঁধের দুইপাশের অবৈধ স্থাপনা দখলমুক্ত করার কারণে মানুষ চলাচল করতে গিয়ে আর কোন ভোগান্তিতে পড়বে না। যানজটও কমে আসবে। উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবদুল লতিফ, উপ বিভাগীয় প্রকৌশলী আকাশ দত্ত, মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাস, সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল, জেলা পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী মো. কামাল উদ্দিন খান, মো. শাহাদাত হোসেন, রাজস্ব কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, মো. আরিফুর রহমান, মুরাদনগর থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ আহমেদসহ থানা পুলিশ, ফায়ার সার্ভিস, পানি উন্নয়ন বোর্ডের একাধিক  কর্মকর্তা অংশ নেয়। জেলা পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী মো. শাহাদাত হোসেন বলেন, দফায় দফায় নোটিশ করা হয়েছে, মাইকেও জানানো হয়েছে কিন্তু অবৈধ স্থাপনাগুলো সরানো হয়নি। পরে ৩টি ভেকোর মাধ্যমে অবৈধ স্থাপনাগুলো গুড়িয়ে দেওয়া হয়েছে।
মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাস বলেন, পানি সম্পদ মন্ত্রনালয়ের নির্দেশক্রমে এ অভিযান চালানো হয়েছে। কোম্পানীগঞ্জ বাজারের গোমতী বেঁড়িবাঁধের উপর অবৈধ স্থাপনার ফলে মানুষের চলাচলে বিঘœ ঘটত। যানজটেও ভোগান্তিতে পড়তে হয়েছে। এসব অবৈধ দখলদারদের স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য একাধিকবার নোটিশ দেওয়া হয়েছে। নোটিশের পর কিছু দখলদার তাদের স্থাপনা সরিয়ে নিলেও যারা সরায়নি তাদের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।        






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};