ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
292
তিন দিনে সাড়ে ৫ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন উত্তোলন
Published : Monday, 10 August, 2020 at 12:00 AM, Update: 10.08.2020 1:06:57 AM
তিন দিনে সাড়ে ৫ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন উত্তোলনরণবীর ঘোষ কিংকর, চান্দিনা ||
কুমিল্লার চান্দিনায় অবাধে চলছিল অবৈধ গ্যাস লাইন সংযোগ বাণিজ্য। ২০ হাজার থেকে ৫০ হাজার টাকায় বাড়ি-ঘর দোকান পাটে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা।
দীর্ঘ প্রায় ৩ বছর যাবৎ চান্দিনার মাধাইয়া, কেরনখাল বাতঘাসী ইউনিয়নের এবং দেবীদ্বারের ভানী ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে কয়েক হাজার পরিবারে অবৈধ লাইন সংযোগ দেয় শাহজাহান নামের এক প্রতারক। ওই প্রতারক নিজেকে বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানীর একজন তালিকাভূক্ত ঠিকাদার দাবী করলেও প্রকৃতপক্ষে ওই ব্যক্তি প্রতারক।
আর গ্রামের নিরীহ মানুষের সাথে প্রতারণা ও দেশের মূল্যবান সম্পদ চুরি করে বনে গেছে কোটি কোটি টাকা।
ওইসব ঘটনায় জাতীয় ও স্থানীয় পত্রিকায় একাধিক সংবাদ প্রকাশের পর অভিযানে নামে বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানী লিমিটেড কর্তৃপক্ষ। ২০১৯ সাল থেকে প্রায় ৪টি অভিযান পরিচালনা করে চান্দিনার কুটুম্বপুরের গ্যাস ট্রান্সমিশন সাব-স্টেশন সংলগ্ন এলাকায় ৬ ইঞ্চি পাইপ থেকে অবৈধ সংযোগ স্থল উচ্ছেদ করলেও বহাল ছিল প্রায় ১০টি গ্রামের সংযোগ।
একাধিকবার উচ্ছেদ অভিযানে মূল সংযোগ স্থল থেকে ১ কিলোমিটার লাইন বিচ্ছিন্ন করার পর রাতের অন্ধকারে আবারও ওই সংযোগ দিয়ে আসছে চোরাকারবারি চক্র। এবার গ্রামের ভিতরের সংযোগ বিচ্ছিন্ন করার অভিযানে নামে কুমিল্লা বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড।
চলতি মাসের ৫ ও ৬ আগষ্ট এবং সোমবার ৯ আগস্ট তিনদিন অভিযান পরিচালনা করে মূল সংযোগ স্থল সহ প্রায় সাড়ে ৫ কিলোমিটার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
রবিবার (৯ আগস্ট) দিনব্যাপী অভিযানে মাধাইয়া ইউনিয়নের বাখরাবাদ ও নাওতলা এলাকার প্রায় ২ কিলোমিটার অবৈধ লাইন উচ্ছেদ করা হয়। এর আগে গত বুধবার ও বৃহস্পতিবার (৫ ও ৬ আগস্ট) কুটুম্বপুর ও মুরাদপুর গ্রামের সাড়ে ৩ কিলোমিটার অবৈধ লাইন উত্তোলন করা হয়।
এসময় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানীর উর্ধ্বতন কর্তৃপক্ষ, র‌্যাব ও চান্দিনা থানা পুলিশ উপস্থিত ছিলেন।
বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানীর ডিজিএম (ভিজিলেন্স) আজহারুল ইসলাম জানান- চলতি মাসের প্রথম ধারাবাহিক তিন দিনের অভিযানে সাড়ে ৫ কিলোমিটার অবৈধ লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। আগামী সপ্তাহে আবারও অভিযান চলবে। আমাদের ওই অভিযানে সবগুলো অবৈধ লাইন বিচ্ছিন্ন করা হবে।










© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};