ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
364
শ্রীলঙ্কা সফরে হচ্ছে না টি-টোয়েন্টি সিরিজ
Published : Thursday, 13 August, 2020 at 5:09 PM
 শ্রীলঙ্কা সফরে হচ্ছে না টি-টোয়েন্টি সিরিজবিশেষ সংবাদদাতা ||
বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরে বিষয়টিই গত তিন-চারদিন টক অব দ্য টাউন। এরই মধ্যে শোনা যাচ্ছিল, শ্রীলঙ্কা সফরে ম্যাচের সংখ্যা নিয়ে সংশয় দেখা দিয়েছে। কারণ, সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ হবে নাকি, দুই ম্যাচের টেস্ট সিরিজের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে, তা নিয়ে আলোচনা চলছিল।

অবশেষে জানা গেলো, শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ ক্রিকেট দল শুধুমাত্র তিন ম্যাটের টেস্ট সিরিজই খেলবে। একটি টেস্ট কমিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি নয় বিসিবি। আজ জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।

আকরামের ব্যাখ্যা, ‘আসলে টি টোয়েন্টি সিরিজ হবেই- এমন নিশ্চয়তা কখনো ছিল না। হ্যাঁ, এটা সত্য যে, আমরা লঙ্কানদের সাথে তিন টেস্টের পাশাপাশি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে উৎসাহ দেখিয়েছিলাম; কিন্তু স্বাগতিক লঙ্কান বোর্ড সে প্রস্তাব গ্রহণ করেনি। তাদের পাল্টা প্রস্তাব হলো, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হলে টেস্ট একটি কমিয়ে দিতে হবে। মানে দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে হবে; কিন্তু আমরা তা চাই না। আমরা টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে চাই এবং পুরো তিন ম্যাচের টেস্ট সিরিজেই অংশ নিতে আগ্রহী। তাই আর টি-টোয়েন্টি সিরিজ খেলা নয়। শুধু টেস্ট সিরিজ খেলতেই দল যাবে শ্রীলঙ্কায়।’

হোক তা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ; কিন্তু ম্যাচ তিনটি। তিন ম্যাচের টেস্ট সিরিজ শ্রীলঙ্কার বিপক্ষে। সাথে বোনাস হিসেবে সমান তিনটি টি-টোয়েন্টি ম্যাচ- সব মিলিয়ে একটি বড়-সড় সফর। ভক্ত ও সমর্থকরা এমন ভেবেই প্রহর গুনছিলেন, ‘কবে আসবে সেই শুভক্ষণ- করোনার রাহুমুক্ত হয়ে আবার ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ আর পাকিস্তানের মত প্রিয় বাংলাদেশ জাতীয় দলও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে?

সব কিছু এখন পর্যন্ত ঠিক ছিল। স্বাগতিক লঙ্কান ক্রিকেট বোর্ড প্রস্তুত বাংলাদেশ জাতীয় দলকে বরণ করে নিতে। বিসিবিও শ্রীলঙ্কা সফরের সব রকম প্রস্তুতিই নিতে যাচ্ছে। কিন্তু শেষ পর্যন্ত বাংলাদেশ টেস্ট কমিয়ে আনতে রাজি নয় বলে হচ্ছে না টি-টোয়েন্টি সিরিজ। সে লক্ষ্যেই আগামী মাসের ১০ থেকে ১৪ তারিখের মধ্যে শুরু হবে প্রস্তুতি। আর ২৩ সেপ্টেম্বর জাতীয় দল যাত্রা করবে কলম্বোর পথে।

মাঝের ক’দিন দুই বোর্ডের প্রধান নির্বাহীর কথা শুনে মনে হচ্ছিল, টেস্ট সিরিজের পাশাপাশি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও অনুষ্ঠিত হবে এবং এই তো দু’দিন আগে লঙ্কান সিইও মোহন ডি সিলভা জানিয়েছেন, ‘বাংলাদেশের পক্ষ থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব আছে। দরকার হলে তিন থেকে এক টেস্ট কমিয়ে হলেও টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করা যেতে পারে।

আকরাম খানের কথায় পরিষ্কার, বিসিবি সে প্রস্তাবে রাজি নয়। তাই শেষ পর্যন্ত হবো হবো করেও বাতিল হয়ে গেল বাংলাদেশ ও শ্রীলঙ্কার টি টোয়েন্টি সিরিজ।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};