ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
230
সিঙ্গাপুরে একদিনে আক্রান্ত ১১ জন, মোট মৃত্যু ২৭
Published : Friday, 18 September, 2020 at 7:48 PM
 সিঙ্গাপুরে একদিনে আক্রান্ত ১১ জন, মোট মৃত্যু ২৭ সিঙ্গাপুর প্রতিনিধি ||
সিঙ্গাপুরে আজকে নতুন ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট ৫৭৫৪৩ জন ভাইরাসটিতে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। বৃহস্পতি ১৮, বুধ ১৮ ও মঙ্গলবার ২৭ জনের করোনা শনাক্ত হয়।

আজকে আক্রান্তদের মধ্যে একজন সিঙ্গাপুরীয়ান এবং একজন বিদেশফেরত যিনি স্টে হোম নোটিশে ছিলেন। বাকি সবাই ওয়ার্কপাস হোল্ডার যারা ডরমেটরিতে বাস করেন।

করোনাভাইরাস আক্রান্ত হয়ে ১৭ সেপ্টেম্বর ৮৪ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এখন পর্যন্ত মোট ৫৭০৩৯ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। আক্রান্ত হয়ে এই পর্যন্ত সিঙ্গাপুরে ২৭ জনের মৃত্যু হয়েছে।

৪৩ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ৪২৩ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন কোটি ছাড়িয়েছে। মাত্র সাড়ে নয় মাসের মধ্যে বিশ্বের প্রায় প্রতিটি প্রান্তে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস। বৈশ্বিক এ মহামারিতে এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন সাড়ে নয় লাখেরও বেশি মানুষ।

করোনা সংক্রমণের হালনাগাদ তথ্যপ্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের হিসাবে, বিশ্বে এ পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩ লাখ ৫১ হাজার ৭২৩ জন। মারা গেছেন ৯ লাখ ৫০ হাজার ৫৫৭ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ২০ লাখ ৪১ হাজারের বেশি মানুষ।

গত বছরের শেষদিন, অর্থাৎ ৩১ ডিসেম্বর প্রথম করোনা রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল চীন। এরপর দ্রুতই তা ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। ইতোমধ্যেই কমপক্ষে ২১৩টি দেশ ও অঞ্চলে ধরা পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

বিশ্বের মধ্যে করোনায় সবচেয়ে বেশি ভুগছে যুক্তরাষ্ট্র। সংক্রমণের দিক থেকে তালিকার শীর্ষে থাকা দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬৮ লাখ ৭৪ হাজারেরও বেশি মানুষ। মারা গেছেন অন্তত ২ লাখ ২ হাজার ২১৩ জন।

গত কয়েক সপ্তাহ ধরে নিয়ন্ত্রণহীন হারে রোগী বাড়ছে ভারতে। তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা দেশটিতে প্রায় প্রতিদিনই লাখের কাছাকাছি নতুন রোগী পাওয়া যাচ্ছে, মারা যাচ্ছেন হাজারও মানুষ। সেখানে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ১৪ হাজার ৬৭৭ জন, মৃত্যু হছে ৮৪ হাজার ৪০৪ জনের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, মহামারি শুরুর পর থেকে বিশ্বজুড়ে একদিনে সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে গত ১৭ সেপ্টেম্বর। এদিন ৩ লাখ ১৪ হাজার ৭৫২ জন নতুন রোগী পাওয়া গেছে।

তবে আশার কথা, সংক্রমণ ব্যাপক হারে বাড়লেও আগের তুলনায় মৃত্যুহার কিছুটা কমেছে। এই মহামারিতে একদিনে সর্বাধিক মৃত্যু হয়েছে গত ১৭ এপ্রিল ৮ হাজার ৫১৩ জনের। সেই তুলনায় গত বৃহস্পতিবার মারা গেছেন ৫ হাজার ৫৭৯ জন।

বিশ্বজুড়ে বর্তমানে সক্রিয় কোভিড-১৯ রোগী রয়েছেন ৭৩ লাখ ৫৯ হাজার ৭২৯ জন। এদের মধ্যে ৯৯ শতাংশই মৃদু উপসর্গযুক্ত।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};