ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
478
করোনার ক্ষতি পুষিয়ে নিতে কাজ করছে সরকার 
Published : Sunday, 20 September, 2020 at 12:00 AM, Update: 20.09.2020 1:54:18 AM
করোনার ক্ষতি পুষিয়ে নিতে কাজ করছে সরকার  মাসুদ আলম।।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, কোভিড-১৯ মোকাবেলায় দেশের ক্ষতিগ্রস্ত অর্থনীতিকে দ্রুত স্বাভাবিক করতে সম্মিলিতভাবে কাজ করছে সরকার। পরিবর্তিত পরিস্থিতিতে আমরা উন্নয়নকাজ সামাজিক দূরত্ব মেনে আবার শুরু করেছি। মন্ত্রী বলেন, করোনার মাত্রা কিছুটা কমে এসেছে। পৃথিবীর সব দেশের মতো আমাদের দেশও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। সে ক্ষতি পুষিয়ে নিতে সম্মিলিতভাবে কাজ করছে সরকার। আশা করছি, উন্নয়নকাজের স্বাভাবিকতা ফিরে আসবে। গতকাল শনিবার দুপুরে কুমিল্লায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমীর (বার্ড) ৫৩তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।
এলজিআরডি মন্ত্রী আরও বলেন, করোনা পৃথিবীর জন্য নতুন অভিজ্ঞতা। করোনাভাইরাসের প্রভাব ছড়িয়ে পড়ার শুরু থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্যোন্নয়নের অব্যাহত অগ্রযাত্রা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সেই জন্য সার্বক্ষণিক নির্দেশনা প্রদান করেছেন। এছাড়া স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য ইউনিয়ন পর্যায় প্রর্যন্ত শত শত কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। চলমান করোনা সমস্যা মোকাবেলায় মেম্বার, চেয়ারম্যান, উপজেলার চেয়ারম্যান, স্থানীয় সংসদ সদস্য এবং জেলা পরিষদের সদস্যসহ সবাই জনগণের পাশে গিয়ে দাঁড়িয়েছে।             
পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব রেজাউল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে এলজিআরডি মন্ত্রী আরও বলেন, কুমিল্লা শহরে পানি সরবরাহের জন্য একটি বড় উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে তাঁর মন্ত্রণালয়। চাঁদপুরে মেঘনা নদীতে একটি ট্রিটমেন্ট প্লান্ট করা হচ্ছে। সেখান থেকে কুমিল্লা শহরসহ আশপাশের উপজেলাগুলোতে পানি সরবরাহ করা হবে। এছাড়া কুমিল্লায় ক্ষতিগ্রস্ত কিছু রাস্তাঘাট রয়েছে, সেগুলো নির্মাণের জন্য প্রকল্প নেয়া হচ্ছে। কুমিল্লাকে এগিয়ে নিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে। 
এর আগে বার্ডে ময়নামতি অডিটরিয়ামে অনুষ্ঠিত পরকিল্পনা সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, সিরডাপের মহাপরিচালক ড. চার্ডস্যাক ভিরাপাত। আরও বক্তব্য রাখেন বার্ডের অতিরিক্ত মহাপরিচালক ড. মাসুদুল হক চৌধুরী, পরিচালক প্রশাসন ড. শফিকুর রহমান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বার্ডের পরিচালক (প্রশিক্ষণ) মোহাম্মদ আবদুল কাদের।
দুইদিনব্যাপী এই পরিকল্পনা সম্মেলনে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের উচ্চ ও মধ্য পর্যায়ের ১০৫জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।
বার্ড বর্তমান সরকারের রাজস্ব খাতের অন্তর্ভুক্ত লালমাই ময়নামতি প্রকল্প, বার্ড ভৌত সুবিধাদি উন্নয়ন প্রকল্প এবং সিভিডিপি ৩য় পর্যায়ের প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এছাড়া বার্ড নিজস্ব অর্থায়নে ১৩টি প্রকল্প বাস্তবায়ন করছে।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};