ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দেবিদ্বার ধর্ষণবিরোধী শিক্ষার্থীদের মানববন্ধন
Published : Thursday, 8 October, 2020 at 12:00 AM, Update: 08.10.2020 1:15:41 AM
দেবিদ্বার ধর্ষণবিরোধী শিক্ষার্থীদের মানববন্ধন শাহীন আলম, দেবিদ্বার।
সারাদেশে ধর্ষণ নিপীরণ, নির্যাতন বন্ধ ও ধর্ষকদের জনসম্মুখে ফাঁসির আইন প্রণোয়ন করার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যলয়ের শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে ১০ টায় কুমিল্লার দেবিদ্বার নিউ মার্কেটে মুক্তিযোদ্ধা চত্ত্বরে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। 
মানববন্ধনে বক্তারা বলেন, নোয়াখালীর বেগমগঞ্জ, সিলেটের এমসি কলেজসহ সারাদেশে যত ধর্ষণের ঘটনা ঘটছে তার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে এবং অনতিবিলম্বে ধর্ষকদের ফাঁসির আইন প্রণোয়ণ করতে হবে। ধর্ষকদের কাছে আমাদের মা-বোন এমনকি আমরা নিজেরাও নিরাপদে নেই। ১৯৭১ সালে বীর মুক্তিযোদ্ধারা রক্ত দিয়ে যে দেশ স্বাধীন করেছে ওই স্বাধীন দেশে নারীরা আজ নিরাপদে নেই। প্রতিদিনই দেশের কোথাও না কোথাও নারীরা ধর্ষণ হচ্ছে, শিকার হচ্ছে নির্যাতনের। এ স্বাধীন দেশে নারীরা কেন আজ নিরাপত্তাহীন থাকবে? আমরা এ স্বাধীন দেশে সম্মান নিয়ে বাঁচতে চাই। ধর্ষকের কোন পরিচয় নেই, তাদের একটাই পরিচয় ‘ওরা ধর্ষক’ ।  
এসময় বক্তব্য রাখেন, বুয়েট শিক্ষার্থী মাইনুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যলয়ের শিক্ষার্থী আবুল হাসনাত, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইসরাত জাহান  জেরিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. সাইফুল ইসলাম, খুলনা মেডিকেল শিক্ষার্থী আল আমিন, মাজেদুল ইসলাম, মির্জা শাকিল আহমেদ, শুভ, বৃষ্টি প্রমূখ।
এসময় শিক্ষার্থীরা চল যাই যুদ্ধে, ধর্ষকের বিরুদ্ধে, আমি স্তব্ধ, আমি বাকরুদ্ধ, আমি নারী, নারীর এ অপমান আর সইতে পারিনা, ধর্ষকের শাস্তি হোক জনসম্মুখে, রুখে দাঁড়াও ধর্ষণের বিরুদ্ধে বাঁচাও মানবতাসহ বিভিন্ন প্লেকার্ড প্রর্দশন ও শ্লোগান দিতে থাকেন।
মানববন্ধনে একাত্মতা পোষণ করে মানবন্ধনে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম চেয়ারম্যান, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. ইকবাল হোসেন রুবেল,  জেলা স্বচ্ছাসেবকলীগের সদস্য মো. সদস্য সাদ্দাম হোসেন, যুবলীগ নেতা নাজিম।









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};