ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1304
নগরীর নজরুল এভিনিউ- ভেঙ্গে ফেলা হলো জাতীয় কবির স্মৃতিফলক!
Published : Sunday, 11 October, 2020 at 12:00 AM, Update: 11.10.2020 12:56:45 AM
নগরীর নজরুল এভিনিউ- ভেঙ্গে ফেলা হলো জাতীয় কবির স্মৃতিফলক!মাসুদ আলম।। কুমিল্লায় জাতীয় কবি কাজী নজরুলের স্মৃতিফলম ভেঙ্গে ফেলা হয়েছে। নগরীর নজরুল এভিনিউতে অবস্থিত ফরিদা বিদ্যাতনের সামনের সড়কের উল্টো পাশের প্রমিলা দেবির বাড়ির (গোমতী হাসপাতাল) সামনে নজরুলের স্মৃতি রক্ষায় নির্মিত ফলকটি ভেঙ্গে ফেলা হয়। শনিবার (১০ অক্টোবর) দুপুরে ওই স্মৃতিফলকটি ভেঙ্গে ফেলা হয়েছে বলে জানান স্থানীয়রা। তবে ভেঙ্গে ফেলার বিষয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের ১০ নং ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর এবং কর্পোরেশনের কোন কর্মকর্তা কেউ কিছু বলতে পারেনি।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ফরিদা বিদ্যাতনের সামনের সড়কের উল্টো পাশের প্রমিলা দেবির বাড়ির সামনে একটি বিদ্যুতের খুঁটির নিচে নজরুলের এই স্মৃতিফলকটি ছিল। শনিবার দুপুরে সিটি কর্পোরেশনের লোক পরিচয়ে হাতুড়ি ও হ্যামার দিয়ে পিটিয়ে স্মৃতিফলকটি ভেঙ্গে মূলসহ উপড়ে ফেলা হয়। বর্তমানে এর কোন চি‎হ্ন নেই। খুঁটির নিচে একটি গর্ত পড়ে আছে।
এই বিষয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মনজুর কাদের মনি জানান, নজরুলের স্মৃতিফলকটি কে বা কারা ভেঙ্গে ফেলেছে তার কিছুই বলতে পারবো না। বিষয়টি সম্পর্কে কেউ আমাকে কিছু জানাননি। রবিবার সকালে এর খোঁজ নেয়া হবে।
নজরুলের স্মৃতিফলক কে ভেঙ্গেছে এবং কেন? জানতে চাইলে কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর শওকত হোসেন জানান, নজরুল আমাদের জাতীয় কবি। ওনার স্মৃতিতে তৈরিকৃত ফলক ভেঙ্গে ফেলা হয়েছে অথচ আমরা কিছুই জানি না। স্মৃতিফলকটি সিটি কর্পোরেশনের কেউ ভাঙ্গিনি। কারণ এই ধরণের গুরুত্বপূর্ণ বিষয় সরিয়ে নিতে কিংবা ভেঙ্গে ফেলার বিষয়টি অবশ্যই আমি জানতাম। কিন্তু আমি এই বিষয়ে কিছুই জানি না।       






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};