ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
331
২৪ ঘণ্টায় ২৩ মৃত্যু
Published : Thursday, 29 October, 2020 at 12:00 AM, Update: 29.10.2020 2:20:21 AM
২৪ ঘণ্টায় ২৩ মৃত্যুদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন। করোনায় এ পর্যন্ত মোট পাঁচ হাজার ৮৬১ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় এক হাজার ৬১০ জন এবং এখন পর্যন্ত তিন লাখ ১৯ হাজার ৭৩৩ জন সুস্থ হয়েছেন। বুধবার (২৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
স্বাস্থ্য অধিদফতর জানায়, নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৪৯৩ জন। এখন পর্যন্ত চার লাখ তিন হাজার ৭৯ জন শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৫০৬টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২২ লাখ ৯৬ হাজার ৩২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১২ দশমিক ০৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৭ দশমিক ৫৫ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৭৯ দশমিক ৩২ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৫ শতাংশ।
২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৯ জন পুরুষ এবং ৪ জন নারী। এখন পর্যন্ত পুরুষ চার হাজার ৫১৩ জন এবং নারী এক হাজার ৩৪৮ জন মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন মারা গেছেন।
বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে ১৬, চট্টগ্রাম বিভাগে ৫, রংপুরে এক এবং খুলনায় একজন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ২১ জন এবং বাড়িতে দুজন মারা গেছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১২০ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৪৫ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ১৭০ জন এবং এখন পর্যন্ত ৭৩ হাজার ৫৮৮ জন ছাড়া পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৫ হাজার ৬৩৩ জনকে।
প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৫৬০ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ৮৪৫ জন এবং এখন পর্যন্ত পাঁচ লাখ ১২ হাজার ৯৯২ জন ছাড়া পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে পাঁচ লাখ ৫২ হাজার ৪২৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৪৩৩ জন।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};