ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
380
নজরুলের কুমিল্লা আগমনের শতবর্ষে ব্যাপক আয়োজন
Published : Thursday, 29 October, 2020 at 12:00 AM, Update: 29.10.2020 2:20:43 AM
নজরুলের কুমিল্লা আগমনের শতবর্ষে ব্যাপক আয়োজনতানভীর দিপু:
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কুমিল্লায় আগমনের শতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হবে। আগামী এপ্রিল মাসের শুরুতেই ৫দিন ব্যাপি অনুষ্ঠানের মধ্য দিয়ে শতবার্ষিকী উদযাপন শুরু হবে। এছাড়া বছর ব্যাপি এ উপলক্ষ্যে বিভিন্ন আয়োজন থাকবে বলে প্রস্তুতি সভায় জানানো হয়। কুমিল্লা জেলাপ্রশাসক মোঃ আবুল ফজল মীরের সভাপতিত্বে গতকাল জেলাপ্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কুমিল্লায় আগমনের শতবার্ষিকী উদযাপন প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
সভায় নজরুল প্রেমীরা দাবি করেন, কুমিল্লায় নজরুল ভাস্কর্য ও তোরণ নির্মান করা হোক। তারা জানান, কাজী নজরুল ইসলাম তাঁর জীবনের গুরুত্বপূর্ন সময় কুমিল্লায় অতিবাহিত করেছেন। এই জেলায় আছে বিদ্রোহী এই কবির অসংখ্য স্মৃতিচিহ্ন। স্মৃতিফলক থাকলেও কোন ভাস্কর্য বা তোরণ নেই।  
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) মোঃ নুরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন, নজরুল গবেষক ড. আলী হোসেন চৌধুরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, সাবেক কালচারাল অফিসার বশিরুল আনোয়ার, মুক্তিযুদ্ধের গবেষক ও দৈনিক কুমিল্লার কাগজ সম্পাদক আবুল কাশেম হৃদয়, জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ, নজরুল ইন্সটিটিউট কেন্দ্র-কুমিল্লার উপ পরিচালক মোঃ আল আমিন, কবি ও সংগঠক ফখরুল হুদা হেলাল, নজরুল পরিষদের সাধারণ সম্পাদক অশোক বড়–য়া, উদীচী কুমিল্লার সহ-সভাপতি শেখ ফরিদ, সাংষ্কৃতিক সংসদের সভাপতি মোঃ আবুল কাশেম, আবৃত্তি শিল্পী কাজী মাহতাব সুমনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা। 
সভাপতির বক্তব্যে জেলাপ্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেন, কুমিল্লায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের আগমনের শতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পলিত হবে। এপ্রিল মাসের শুরুতেই ৫দিন ব্যাপি অনুষ্ঠান আয়োজন করা হবে। এতে দেশ বিদেশ থেকে নজরুল প্রেমী, শিল্পী ও গবেষকরা অংশগ্রহন করবেন। এ  উপলক্ষে একটি স্মরণিকাও প্রকাশিত হবে। এছাড়া কুমিল্লায় জাতীয় কবি নজরুলের ভাস্কর্য অথবা তোরণ নির্মানের যে দাবি তা আলোচনা সাপেক্ষে বাস্তবায়ন করা হবে। 
এর আগে নগরীর নজরুল এভিনিউতে ফরিদাবিদ্যায়তনে সামনে নজরুল স্মৃতিফলকটি সংস্কার কাজের শুরু করা হয়। কুমিল্লা সিটি কর্পোরেশনের সহযোগিতায় এবং নজরুল ইন্সটিটিউট কেন্দ্র ও নজরুল পরিষদের তত্ত্বাবধানে এই ফলকটি সংস্কারের কাজ শুরু হয়। 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};