ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
426
ফ্রান্সে রাসুল সা. কে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে দেবিদ্বারে বিক্ষোভ মিছিল
Published : Friday, 30 October, 2020 at 2:22 AM
ফ্রান্সে রাসুল সা. কে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে দেবিদ্বারে বিক্ষোভ মিছিলশাহীন আলম, দেবিদ্বার।
ফ্রান্সে হযরত মুহাম্মদ (সা.) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করেছে দেবিদ্বার আহলে সুন্নাত ওয়াল জামা’আত ক্বওমী ওলামা পরিষদ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় নিউ মার্কেট চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে সদরের গুরুত্বপূর্ণস্থান প্রদক্ষিন কওে উপজেলা পরিষদ প্রাঙ্গণে যেয়ে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের কুশপুত্তলিকা দাহ করা হয়। শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচীতে ফরাসী পণ্য বর্জনেরও ডাক দিয়েছেন ক্বওমী ওলামা পরিষদ।
সমাবেশে বক্তারা বলেন, ধর্মনিরপে হিসেবে পরিচিত ফ্রান্স তাদের যথাযথ অবস্থান ধরে রাখতে বারবার ব্যর্থ হচ্ছে। তাদের ইসলাম বিদ্বেষী কর্মকা-  কোটি কোটি মুসলিমদের হৃদয়কে তবিত করেছে। মুসলিম উম্মাহর কলিজায় আঘাত করেছে। হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে তাদের এ ব্যঙ্গ চিত্র দেশটির দেয়ালে দেয়ালে টানানো তাদের এই ধৃষ্টতা যেন ছাড়িয়ে গেছে আগের সব মুসলিম বিদ্বেষীদের থেকেও।
তারা আরও বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যান্ত ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ফ্রান্স সরকারের এ কর্মকা-ে নিন্দা জানাতে হবে এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে। অন্যথায়, আমাদের আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়বে।
এসময় বক্তব্য রাখেন, রামপুর ক¦ওমী মাদরাসার মুহতামীম হাফেজ মাও.সালমান, দেবিদ্বার কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব মুফতি মাও. আশরাফুল আলম ওবাইদী। সমাবেশে আরও উপস্থিত ছিলেন দেবিদ্বার রেয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মাদরাসা খতিব মাও. আওলাদ হোসেন মুরাদী, নিউমার্কেট মসজিদের খতিব মাও আক্তার হোসেন, উপজেলা মসজিদের খতিব মাও. মুফতি সালেহ আহমেদ মুনিরী, মুফতি মাও. মোখলেছুর রহমান, মাও মিজানুর রহমানসহ হাজার হাজার ধর্মপ্রাণ মুসুল্লি , ছাত্রজনতা ও সাধারণ মানুষ। 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};