ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
234
ট্রাম্পের পল্টি, বললেন ‘আমি জিতেছি’
Published : Monday, 16 November, 2020 at 4:11 PM
 ট্রাম্পের পল্টি, বললেন ‘আমি জিতেছি’ আন্তর্জাতিক ডেস্ক ||
দিন না পেরোতেই পল্টি মারলেন ডোনাল্ড ট্রাম্প। রোববার (১৫ নভেম্বর) সন্ধ্যায় তিনি এক টুইটে প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয় স্বীকার করে নিলেও সোমবার (১৬ নভেম্বর) দুপুরে আরেক টুইটে নিজেরই জয় দাবি করেছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাস্যরসের সৃষ্টি হয়েছে।

টুইটারের পাশাপাশি ফেসবুকে নিজের আইডিতে এক পোস্টে ট্রাম্প বলেন, ‘আমি এই নির্বাচনে জিতেছি’।

তার এ পোস্টে অনেকে উপহাস-বিদ্রুপ করে মন্তব্য করেন। গিনো তং নামে একজন লেখেন, ‘বিশ্বের সবচেয়ে নাছোড়বান্দা!’ ফিরাজ মোকাদ্দেম নামে একজন লেখেন, ‘হ্যাঁ জনাব, আপনিই জিতেছেন, হোয়াইট হাউস ছাড়বেন না। তালা বদলে ফেলুন, তাহলে তন্দ্রাচ্ছন্ন জো ভেতরে ঢুকতে পারবেন না’।

অবশ্য কেউ কেউ ট্রাম্পকে এই লড়াইয়ের ‘শেষ না দেখে’ হাল না ছাড়ার পরামর্শও দেন।

আগের টুইটে বাইডেনের জয়ের কথা স্বীকার করে রিপাবলিকান এ রাজনীতিক বলেছিলেন, ‘তিনি জিতেছেন, তবে নির্বাচনে জালিয়াতি করে। নির্বাচনে কোনো পর্যবেক্ষক ছিল না। ভোট গণনা করেছে কট্টর বামপন্থী ব্যক্তিমালিকানার প্রতিষ্ঠান ডমিনিয়ন, যাদের বিরুদ্ধে অনেক দুর্নাম রয়েছে। তাদের সরঞ্জামগুলো খুবই বাজে, যা টেক্সাসের ভোট গণনার জন্যেও যথাযথ ছিল না। জো বাইডেনকে অন্যায়ভাবে জিতিয়ে দিতে ভুয়া মিডিয়া ভূমিকা রেখেছে। আমি কিছুই মানি না।’
 
গত ৩ নভেম্বর অনুষ্ঠিত হয় প্রেসিডেন্ট নির্বাচন। প্রেসিডেন্ট হওয়ার জন্য ২৭০ ইলেকটোরাল ভোট প্রয়োজন হয়।বেসরকারি ফলাফল অনুসারে, জো বাইডেন ৩০৬টি ইলেকটোরাল ভোট পেলেও ট্রাম্প পেয়েছেন ২৩২ ভোট। কিন্তু কোনোভাবেই পরাজয় স্বীকার করছেন না ট্রাম্প। তার পরিবারের সদস্যরা তাকে বিষয়টি বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হচ্ছেন। বারবার ট্রাম্প দাবি করছেন, তিনিই জয়ী হয়েছেন।

ট্রাম্পের এমন আচরণকে ‘বিব্রতকর’ বলেছেন নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন। তবে তিনি বলেছেন, কোনো কিছুই ক্ষমতা হস্তান্তর বন্ধ করতে পারবে না।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};