ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
792
কুমিল্লায় ৩৪ জনকে অর্থদণ্ড
স্বাস্থ্যবিধি না মানলে মার্কেটেও চালানো হবে অভিযান--
Published : Thursday, 19 November, 2020 at 12:00 AM, Update: 19.11.2020 1:05:43 AM
কুমিল্লায় ৩৪ জনকে অর্থদণ্ডনিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি রক্ষায়  কুমিল্লা আদর্শ সদর উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। মাস্ক পরিধান সহ স্বাস্থ্যবিধি না মানায়  দুই দিনে ২৩ মামলায় ৩৪ জনকে ৭ হাজার ৫০ টাকা  অর্থদন্ড করা হয়। অপরদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনমজুর সহ বিভিন্ন অসচেতন অসহায়দের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।
এদিকে করোনা সংক্রমণ ঝুঁকি রোধে মাস্ক ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি নগরীর বিভিন্ন বিপনী বিতানের সামনে হাতধোয়ার বেসিন কার্যকর করা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। তিনি বলেন,চলমান করোনা প্রাদুর্ভাব প্রতিরোধে সর্বসাধারণকে মাস্ক পরিধান বাধ্যতামৃলক করতে মোবাইলকোর্টে অভিযান অব্যাহত থাকবে। স্বাস্থ্যবিধি রক্ষায় প্রয়োজনে নগরীর বিপনী বিতান সহ উপজেলার বিভিন্ন মার্কেটগুলিতে অভিযান চালানো হবে বলে জানান তিনি।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা প্রশাসন কার্যালয়ের সূত্র জানান, মাস্কের উপর গণসচেতনতার লক্ষ্যে  বুধবার সকালে কুমিল্লা নগরীর টমসন ব্রীজ এলাকায়  মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। এসময় ৬ মামলায় ১৭ জনকে ৫ হাজার ৬শত টাকা জরিমানা করা হয়। এর মধ্যে একটি প্রাইভেট মাদ্রাসাও রয়েছে। নগরীর ইপিজেড রোড এলাকার ‘আয়ডিয়াল মাদ্রাসা’  নামের ওই প্রতিষ্ঠানটি খোলা রেখে শিশু শিক্ষার্থীদের পাঠদান করাচ্ছিল। নির্বাহী কর্মকর্তা অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি বন্ধ রাখার নির্দেশনা দেন এবং স্বাস্থ্যবিধি না মানায় ১ হাজার টাকা জরিমানা করেন।   
 এদিকে গত মঙ্গলবার বিকালে কুচাইতলী  কুমিল্লা মেডিকেল কলেজ এলাকায় মোবাইল কোট পরিচালনা করে ১৭ টি মামলা দায়ের করেন এবং ১৭ জনকে ১ হাজার ৪৫০ টাকা জরিমানা করেন।
 উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন জানান, করোনার ২য় ধাপ সামলাতে আমরা মানুষকে সচেতন করার চেষ্টা করছি। যাতে কেউ মাস্ক না পরে বাহিরে বের না হয় ঐ দিকে মোবাইল কোর্টে ব্যবস্থা নিচ্ছি। সেই সাথে অব্যবহার্য মাস্ক যাতে কেউ যত্রতত্র খুলে ফেলে না দেয়। সেই বিষয়েও কঠোরভাবে সতর্কতা অবলম্বনের জন্য সর্বসাধারণকে দিক নির্দেশনা দিচ্ছি। এছাড়া অসচেতন অসহায়দের মাঝে মাস্ক বিতরণ করছি।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};