ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
482
রোমাঞ্চকর ম্যাচে কোহলিদের সান্ত্বনার জয়
Published : Wednesday, 2 December, 2020 at 6:20 PM
রোমাঞ্চকর ম্যাচে কোহলিদের সান্ত্বনার জয়সিরিজের প্রথম দুটি ম্যাচ হয়েছে সিডনিতে। দুই ম্যাচেই টস জিতে আগে ব্যাট করে আধিপত্য দেখিয়ে জিতেছে অস্ট্রেলিয়া।আজ শেষ ম্যাচে ভেন্যু ছিল ক্যানবেরার মানুকা ওভাল। স্বাভাবিকভাবেই জিততে মরিয়া ছিলেন বিরাট কোহলি। মানে টস জিতে অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চের পথে হেঁটেছেন ভারত অধিনায়ক। আগে ব্যাট করা আরকি। তাতে অবশ্য কাজও হলো। সিরিজের এই ম্যাচে শেষে ভারত জয়ের সাথে ম্যাচটাও হয়েছে জমজমাট। ম্যাক্সওয়েল শেষ পর্যন্ত থাকলে খেলার ফল অন্যরকমও হতে পারত। অস্ট্রেলিয়াকে ৩০৩ রানের লক্ষ্য দিয়েছিল ভারত। আগের দুই ম্যাচেই প্রায় ৪০০ রান তোলা অস্ট্রেলিয়ার জন্য লক্ষ্য কোন ব্যাপার ছিলো না। কিন্তু প্রতিদিনই তো সবার সমান যায় না। অধিনায়ক ফিঞ্চের ব্যাট থেকে এসেছে ৭৫। মিডলঅর্ডারে কেউ দাঁড়াতে পারেননি। সাতে নামা গ্লেন ম্যাক্সওয়েল আরেকটু হলেই ভারতকে ধবলধোলাই করতে পারতেন। কিন্তু ৪৪. ওভারে ম্যাক্সওয়েল বুমরার বলে বোল্ড হতেই ঘুরে যায় ম্যাচের মোড়। ছক্কা চারে ৩৮ বলে ৫৯ রান করেন ম্যাক্সওয়েল। ম্যাক্সওয়েল আউট হওয়ার পর ৩৩ বলে ৩৫ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। হাতে উইকেট। অন্য প্রান্তে অ্যাশটন অ্যাগার থাকায় তখনো আশা ছিল অস্ট্রেলিয়ার। অ্যাগার স্পিনার হলেও মোটামুটি ভালোই ব্যাট চালাতে জানেন। কিন্তু ৪৭তম ওভারের শেষ বল পরের ওভারের প্রথম বলে শন অ্যাবট () অ্যাগারকে (২৮) তুলে নিয়ে জয়ের পাল্লা নিজেদের দিকে ভারী করে ভারত। উইকেটে তখন অস্ট্রেলিয়ার শেষ উইকেট জুটি অ্যাডাম জাম্পা জশ হ্যাজলউড। জিততে হলে শেষ ওভারে দরকার ১৫ রান। ডেথ ওভারে ভারতের সেরা বোলার যশপ্রীত বুমরাকে আক্রমণে আনেন কোহলি। এরপর যা হওয়ার তা- হয়েছে। তৃতীয় বলে জাম্পাকে এলবিডব্লুর ফাঁদে ফেলে ভারতকে ১৩ রানের জয় এনে দেন বুমরা। শেষ ম্যাচটা জিতে অন্তত সিরিজ হারের সান্ত্বনা পেল ভারত। অস্ট্রেলিয়া সিরিজ জিতল - ব্যবধানে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla[email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};