ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
755
কুমিল্লায় সাংবাদিকদের সাথে এমপি বাহারের মতবিনিময়
জরাজীর্ণ টাউনহল রেখে ৪১ সালের উন্নত দেশ বিনির্মাণ সম্ভব নয়
Published : Friday, 4 December, 2020 at 12:00 AM, Update: 04.12.2020 1:20:04 AM
কুমিল্লায় সাংবাদিকদের সাথে এমপি বাহারের মতবিনিময়নিজস্ব প্রতিবেদক: জরাজীর্ণ টাউনহল রেখে ৪১ এর উন্নত বাংলাদেশ বিনির্মাণ সম্ভব নয়- উল্লেখ করে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, কুমিল্লার উন্নয়ন দেখে যখন মানুষ চমকে যায়, তখন নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়ে এসে জরাজীর্ণ টাউনহল দেখে মনে হয় কোন উন্নয়নই হয়নি। তাই এই জরাজীর্ণ টাউনহলকে আধুনিয়কায়নের জন্য নতুন ভবন নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে। এই জন্য সকল শ্রেণি পেশার মানুষের মতামত নেওয়া হচ্ছে। বৃহস্পতিবার কুমিল্লার উন্নয়ন ও সাম্প্রতিক সময়ের ঘটনাবলী নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এসময় কথা বলেন।
এমপি বাহার বলেন, গত ৪-৫ বছর যাবত কুমিল্লার টাউন হলের জরাজীর্ণ ভবনটি ভেঙে নতুন একটি ভবন নির্মাণের জন্য কাজ করে আসছি। অত্যাধুনিক ডিজাইনের মাধ্যমে টাউন হলের ভবনটি নির্মাণের মধ্য দিয়ে কুমিল্লায় নতুন রূপ তৈরি হবে। কাজটি করার জন্য যখন আমি পরিকল্পনা হাতে নিয়েছি, তখন কুমিল্লার কিছু সাংবাদিক বিরোধিতা করেছে। বাংলাদেশের কিছু প্রখ্যাত শিল্পী, সাহিত্যিক ও বুদ্ধিজীবীদেরকে ভুল বুঝিয়েছে। বাংলাদেশের ৫০ জন প্রখ্যাত বুদ্ধিজীবী টাউন হল রক্ষায় দাবি তুলেছেন। কুমিল্লার বীরচন্দ্র গণপাঠাগার রক্ষার দাবি করে একটি বিবৃতিও দিয়েছেন। এই টাউনহল আধুনিয়কায়ন করা হবে, না হবে না-তা নিয়ে গণশুনানি হবে। সেখানে আপনারা সকল সাংবাদিক থাকবেন এবং প্রচার করবেন।
তিনি বলেন, কুমিল্লার নামেই বিভাগ হবে। ৩২ বছর থেকে আমি কুমিল্লা বিভাগের জন্য সংগ্রম করে আসছি। কুমিল্লার এক মন্ত্রী হঠাৎ করে বলে উঠলেন ময়নামতি নামে বিভাগ হবে। কিন্তু কুমিল্লার সন্তান বাংলাদেশ সরকারের এলজিআরডি মন্ত্রী’র তাজুল ইসলামের সাথে আমার অসম্ভব ভালো সম্পর্ক সৃষ্টি হয়েছে। এই কারোনাকালিন সময়ে কুমিল্লা মেডক্যাল কলেজ হাসপাতালে কোভিড-১৯ এর চিকিৎসা সেবা এবং আইসিইউ স্থাপনে তিনি অনেক সহযোগিতা করেছেন। তিনি অত্যন্ত ভালো মনের পরিচয় দিয়েছেন। তিনিও কুমিল্লার উন্নয়ন চান, আমিও চাই। পদ নয়, মনের মিলন হচ্ছে বড় পরিচয়।
জিল্লু হত্যা বিষয়ে তিনি বলেন, বাজারের ভাগাভাগি নিয়ে জিল্লুর নামে এক ব্যক্তি হত্যা হয়ে চৌরায়। কিন্তু সেই হত্যাকে রাজনীতি রূপ দিয়ে ষড়যন্ত্র শুরু করা হয়েছে। আমার নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে। তিনি আইনশৃঙ্গলা বাহিনীর উদ্দেশ্যে বলেন, জিল্লুর হত্যায় সঠিক তদন্ত করে ব্যবস্থা নিন। অন্যায়ভাবে কাউকে হয়নি করবেন না।    
কুমিল্লার উন্নয়ন নিয়ে এমপি বলেন, কুমিল্লা পৌরসভাকে সিটি কর্পোরেশনের রূপান্তিত করেছি। গোমতী নতুন উপর দিয়ে মানুষের সহজ যোগাযোগ ব্যবস্থার জন্য পালপাড়া এবং টিক্কারচর দিয়ে ব্রিজ করেছি। আমি গণ মানুষের রাজনীতি বিশ^াস করি। যার কারণে আমি কুমিল্লার মানুষ ও তার অভাব বুঝি। কুমিল্লার অনেক উন্নয়ন করেছি, কিছু উন্ননে সাধারণ মানুষের দাবিও ছিল না। ওই সকল উন্নয়ন নিজের উদ্যোগে করেছি মানুষের সেবা দেওয়ার জন্য।
মতবিনময়ে এসময় উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, আওয়ামী লীগ নেতা হেলাল উদ্দিন, কুমিল্লা প্রেস কাবের আহবায়ক মাসুক আলতাফ চৌধুরী, সাংবাদিক ইউনিয়নের সভাপতি গোলাম কিবরিয়াসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};