ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
454
কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ একই ব্যক্তি দুই পদে!
Published : Saturday, 5 December, 2020 at 12:00 AM
রণবীর ঘোষ কিংকর।
দীর্ঘ প্রায় এক বছর অপেক্ষার পর অনুমোদিত হয় কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী পূর্ণাঙ্গ কমিটি। কমিটি অনুমোদনের পর থেকে পক্ষে বিপক্ষে রয়েছে নানা আলোচনা-সমালোচনা। এবার ওই কমিটিতে দুই পদে একই ব্যক্তির নাম মিলেছে! এতে পদ বঞ্চিত নেতা থেকে শুরু করে সমালোচকদের সমালোচনা আরও প্রকট হয়েছে।
জানা যায়- ২০১৯ সালের ৯ ডিসেম্বর চান্দিনায় কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে কমিটি ঘোষণা না হলেও পরদিন সভাপতি পদে মু. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক পদে আলহাজ্ব রৌশন আলী মাস্টারের নাম অনুমোদন করে কেন্দ্রীয় আওয়ামীলীগ। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটির তালিকা তৈরি করে অনুমোদনের জন্য সভানেত্রী বরাবর আবেদন করেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। তাদের প্রস্তাবিত ওই কমিটিতে চলতি মাসের ১ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী পুর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন।
এতে ২১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা মন্ডলী, ৩৯ সদস্য বিশিষ্ট সম্পাদক মন্ডলী ও ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি পায় কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ।  
অনুমোদিত কমিটি পর্যালোচনা করে দেখা গেছে দুই পদে একই ব্যক্তির নাম রয়েছে! কুমিল্লা-৪ আসন থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য এবিএম গোলাম মোস্তফা কে উপদেষ্টা মন্ডলীর দ্বিতীয় সদস্য এবং সম্পাদকীয় মন্ডলীতেও প্রথম সহ-সভাপতি করা হয়েছে।
চান্দিনা উপজেলা কৃষকলীগের আইন বিষয়ক সম্পাদক এড. শাহজালাল মিঞা শিপন জানান- আমার বড় ভাই শাহজাদা মিঞা খোকা আওয়ামীলীগের দুর্দিনে চান্দিনা উপজেলার নেতা-কর্মীদের পাশে ছিলেন, আশ্রয় দিয়েছিলেন। তিনি একজন মুক্তিযোদ্ধা সংগঠক। বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট্রের সভাপতি ছিলেন। কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের গত কমিটিতে তিনি সদস্য ছিলেন। তাঁর মৃত্যুর পর সংগ্রামী নেতার সম্মানে তার পরিবারের যে কোন একজনকে জেলা কমিটিতে সদস্য করার জন্য আমি জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে অনুরোধ করেছিলাম। পাশাপাশি গত ২৯ নভেম্বর দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী বরাবর আবেদনও করেছি। ১ ডিসেম্বর কমিটির অনুমোদন হয়। সেখানে বীর মুক্তিযোদ্ধা শাহজাদা মিঞা খোকার মতো অন্যান্য উপজেলার অনেক ত্যাগী নেতা ও তাদের পরিবারকে মূল্যায়ণ করা হয়নি । কিন্তু দুই পদে একই ব্যক্তির নাম আসে! বিষয়টি অত্যন্ত দুঃখ জনক।
এ ব্যাপারে জানতে চেয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারের ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিক বার চেষ্টা করে ফোন বন্ধ পাওয়া যায়।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};