ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
761
করোনায় ৭ দিনে ৭ মৃত্যু কুমিল্লা সিটিতেই ৫ জন
সিটি এলাকায় মৃত্যু ও আক্রান্তের হার আশঙ্কাজনক : স্বাস্থ্যবিভাগ--
Published : Monday, 7 December, 2020 at 12:00 AM, Update: 07.12.2020 12:36:40 AM
করোনায় ৭ দিনে ৭ মৃত্যু কুমিল্লা সিটিতেই ৫ জনতানভীর দিপু:
কুমিল্লা জেলায় নভেম্বরের প্রথম সপ্তাহেই করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ জন। এর মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকারই ৫ জন। মারা যাওয়া ৭ জনের মধ্যে ৪ জন পুরুষ এবং ৩ জন নারী। গতকাল রবিবারও কুমিল্লায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৪ বছর বয়সী এক নারী। এই নিয়ে কুমিল্লা জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৪৫ জন। কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে এসব তথ্য জানা গেছে।
হঠাৎ করে মৃত্যুর এই হার এবং বিশেষ করে সিটি এলাকায় মৃত্যুর হারকে আশংকজনক বলে মনে করছেন কুমিল্লা স্বাস্থ্যবিভাগ। তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, করোনায় আক্রান্তের হারের দিক থেকেও অন্যান্য উপজেলার তুলনায় কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকাতেই বেশি।
কুমিল্লা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামানও বলেন, সিটি এলাকায় মৃত্যু এবং আক্রান্তের এই হার আশংকাজনক। যেহেতু মৃত্যুবরণকারী অধিকাংশই পঞ্চাশোর্ধ, তাই তারা অন্যান্য দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে গেছেন এবং মৃত্যুবরণ করেছেন। ‘তবে’, সিভিল সার্জন বলেন, ‘সিটি এলাকায় মৃত্যুর হার বেশি কেন, তা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল বলতে পারবে।’
জানতে চাইলে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক (চলতি দায়িত্ব) সাজেদা খাতুন বলেন, কুমিল্লা মেডিকেলে যদি কেউ মারা যায়, তাহলে তার কারণ আমরা বলতে পারবো। আর অন্য কোথাও মারা গেলে আমরা তা জানতে পারি না। তবে মেডিকেলে যারা করোনায় মারা গেছেন, তারা বেশিরভাগই পঞ্চাশোর্ধ এবং দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছিলেন।   
এদিকে, কুমিল্লায় করোনায় আক্রান্ত হয়ে ডা. আইরিন পারভীন (৪৫) নামে একজন নারী চিকিৎসক মারা গেছেন। শনিবার (৫ ডিসেম্বর) দিবাগত রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কোভিড আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ডা. আইরীন কুমিল্লার কাবিলায় অবস্থিত ইস্টার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা বিভাগের কনসালটেন্ট হিসেবে কর্মরত ছিলেন। তার ২ বছর বয়সী একটি কন্যাসন্তান রয়েছে। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ডা. আইরীন পারভীনের স্বামী ও কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (চর্ম ও যৌন) ডা. আজিজুর রহমান সিদ্দিকী। গতকাল কুমিল্লার আদর্শ সদর উপজেলার রতœবতী গ্রামে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
ডা. সিদ্দিকী জানান, কুমিল্লায় করোনা শনাক্ত হওয়ার পর প্রাথমিক চিকিৎসা শেষে তার স্ত্রীকে ঢাকার বিএসএমএমইউ’র কোভিড আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার গভীর রাতে তার মৃত্যু হয়।
 
    







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};