ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
259
রূপকারিতায় প্রকৃতি
Published : Sunday, 13 December, 2020 at 4:38 PM
রূপকারিতায় প্রকৃতি শেহনাজ় হুসেনকে দুনিয়া ভারতেরবিউটি অ্যাম্বাসাডরবলে চেনে। এই অতিমারিধ্বস্ত সময়ে যখন রূপচর্চা নিয়ে অনেকেই সন্দিহান, তিনি তখন জানালেন ত্বক-চুলে জৌলুস ফেরানোর উপায় তাদের পরিবারটি রক্ষণশীল হলেও বাবার অনুপ্রেরণায় বড় হয়েছেন প্রগতিশীল আবহাওয়ায়। লন্ডনে হেলেনা রুবিনস্টাইন, আমেরিকায় ক্রিস্টিন ভালমি, জার্মানিতে সওয়ার্জ়কোফ- কসমেটোলজির প্রশিক্ষণ নেন। তাঁদের প্রক্রিয়াগুলির দোষ-গুণ ভাল করে শিখে, দেশে ফিরি। অস্ত্র করলাম আয়ুর্বেদের রূপশাস্ত্রকে। তাতেই বিশ্বজয়! ভেষজ, খনিজ স্পর্শে শরীরের রোগ সারে, রকম প্রায় ৩৭৫টিস্কিন ফর্মুলাবা সুন্দর থাকার উপায় আবিষ্কার করেছেন। ফলের রস, ফুলের নির্যাস, অক্সিজেন ক্রিম, উদ্ভিদের স্টেম সেল নিয়েও বহু পরীক্ষানিরীক্ষা করেছেন। অনেক ব্র্যান্ডই ভেষজ ব্যবহার করে বিশেষ স্যানিটাইজ়ার, সাবান, ফেসওয়াশ, শ্যাম্পু, লোশন তৈরি করছে। এগুলি জীবাণুনাশের পাশাপাশি ত্বক চুল সুরক্ষিত সুন্দর রাখবে। মাস্কের ভিতর দূষিত শ্বাসবায়ু, স্যালাইভা, মিউকাস, ঘাম, তেল আটকে যায়। ফলে র্যাশ, অ্যালার্জি, অ্যাকনে, চর্মরোগ দেখা দিতে পারে এক গ্লাস আমলকীর রস খাওয়া, হেনার সঙ্গে আমলকী গুঁড়ো করে চুলে লাগানো আর সঙ্গে ঠিকঠাক খাবার আর যথাযথ পুষ্টি, এটুকু মানলেই চুল পেকে যাওয়া আটকানো যায়। অ্যালো ভেরা, লেমন ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার ত্বকের জন্য খুব সহায়ক। তাই নিয়মিত ফেসিয়াল করুন, ত্বকের যত্ন নিন। সময়ে চুলের পরিচর্যাও খুব জরুরি। সপ্তাহে দুবার খাঁটি নারকেল তেল (শুষ্ক চুলে) বা জলপাই তেল (তৈলাক্ত চুলে) গরম করে স্ক্যাল্প চুলে লাগান। তার পর গরম জলে ভেজানো তোয়ালে মাথায় পাঁচ মিনিট জড়িয়ে রাখুন। ঠান্ডা হয়ে গেলে আবার করুন। চার-পাঁচ বার এই টাওয়েল ট্রিটমেন্ট করুন। চুল তেলের পুষ্টি পাবে। সপ্তাহে এক বার ডিম বা দই দিয়ে হেনা করুন চুলে। শ্যাম্পুর পর চায়ের লিকারে লেবুর রস মিশিয়ে চুল ধুয়ে নিন। নিমেষে চুল ফুরফুরে, চিকন হবে।   





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};