ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
জিলা স্কুল ও ফয়জুন্নেছা স্কুলে ভর্তি লটারির ফল প্রকাশ
Published : Tuesday, 12 January, 2021 at 12:00 AM
কুমিল্লা জিলা স্কুল ও নবাব ফয়জুন্নেছা সরকারি উচ্চ বিদ্যালয়ের ২০২১ সালের ভর্তির ডিজিটাল লটারির ফলাফল প্রকাশিত হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে পঞ্চম ও ষষ্ঠ শ্রেণীতে ভর্তির এই ফলাফল প্রকাশ করা হয়েছে। দিবা ও প্রভাতী শাখার জন্য দুই স্কুলেই আলাদা আলাদা ভাবে ফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে শিক্ষার্থীদের নাম, জন্ম নিবন্ধন(রেজিষ্ট্রেশন) নম্বর, দিবা/প্রভাতী শাখা, কোটা উল্লেখ করে ফলাফল দেয়া হয়।  
লটরিতে নবাব ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণীতে ১২০ জন এবং ষষ্ঠ শ্রেণীতে ১৬০ জন উত্তীর্ণ হবার ফলপ্রকাশ করা হয়। এছাড়া কুমিল্লা জিলা স্কুলের পঞ্চম শ্রেণীতে ১২১  জন এবং ষষ্ঠ শ্রেণীতে ২৪৪ জন উত্তীর্ন হবার ফল প্রকাশিত হয়।
এবছর করোনা মহামারির কারনে কোন শিক্ষা প্রতিষ্ঠানেই ভর্তি পরীক্ষা না হওয়ায় লটারির মাধ্যমে ভর্তিচ্ছুকদের ফলাফল দেয়া হয়। গতকাল সন্ধ্যায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটের মাধ্যমে ওই দুই স্কুুলের ফল প্রকাশ হয়।
কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আকতার জানান, শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশিক ফল ওয়েবসাইটের মাধ্যমে জিলা স্কুলের জন্য প্রকাশ করা হয়েছে। সেখানে পঞ্চম ও ষষ্ঠ শ্রেনীর ফলাফল দিবা ও প্রভাতী শাখায় যারা উত্তীর্ণ হয়েছে তাদের নাম তালিকাবদ্ধভাবে প্রকাশিত হয়েছে।
কুমিল্লার অতিরিক্ত জেলাপ্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, জিলা স্কুল ও নবাব ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের ফল সরাসরি ঢাকা থেকে প্রকাশিত হয়েছে। যা ওয়েব সাইটে প্রকাশিত হয়েছে।  
কুমিল্লা জিলা স্কুলের http://www.czs.edu.bd/notice-details.aspx?nid=1954&fbclid=IwAR3ryBt6TmwJvyRLENKaXMAM2In-0YIQet2HpQ2ZNoFa3JQm_kfxdldysMQ