ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
179
বঙ্গবন্ধু কর্নারের জন্য ৬টি বই দেশের সব বিদ্যালয়ে পাঠানোর নির্দেশ
Published : Wednesday, 13 January, 2021 at 6:58 PM
বঙ্গবন্ধু কর্নারের জন্য ৬টি বই দেশের সব বিদ্যালয়ে পাঠানোর নির্দেশমুজিববর্ষ উপলক্ষে পিইডিপি-৪ এর আওতায় ‘বঙ্গবন্ধু বুক কর্নার’ এর জন্য কেনা ৬টি বই দেশের ৬৪ জেলার সব প্রাথমিক বিদ্যালয়ের পৌঁছানোর ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। দেশের ৬৫ হাজার ৬২০টি বিদ্যালয়ে পাঠানো বইগুলো হচ্ছে, ‘ছেলেদের বঙ্গবন্ধু’, ‘অমর শেখ রাসেল’, ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’, ‘শেখ মুজিব আমার পিতা’, ‘বাংলাদেশের জাতীয় সংসদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ এবং ‘শেখ হাসিনা: নির্বাচিত উক্তি’। ছয়টি বইয়ের মোট ৩ লাখ ৯৩ হাজার ৭২০টি কপি সরবরাহ করা হচ্ছে বিদ্যালয়গুলোতে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) স্বাক্ষরিত ও বুধবার (১৩ জানুয়ারি) প্রকাশিত প্রাথমিক শিক্ষা অধিদফতরের অফিস আদেশে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের বিভাগ থেকে বইগুলো সংগ্রহ করে প্রতিটি বিদ্যালয়ে পৌঁছানোর ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। অফিস আদেশ অনুযায়ী আগামী ১৭ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারির মধ্যে নির্ধারিত দিনে বইগুলো সরবরাহ করা হবে।

বিভাগভিত্তিক বই বিতরণ

আগামী ১৭ জানুয়ারি রাজশাহী বিভাগের সব জেলা ৮ হাজার ৬৭৩ বিদ্যালয়ের জন্য সংগ্রহ করবে ৫২ হাজার ৩৮টি বই।

আগামী ১৮ জানুয়ারি খুলনা বিভাগের সব জেলা ৮ হাজার ১৮২টি স্কুলের জন্য সংগ্রহ করবে ৪৯ হাজার ৯২টি বই।

আগামী ১৯ জানুয়ারি ঢাকা বিভাগের কিশোরগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ ও ঢাকা জেলার ৬ হাজার ১১৪টি স্কুলের জন্য ৩৬ হাজার ৬৮৪টি বই।

আগামী ২০ জানুয়ারি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, রাজবাড়ী, ফরিদপুর, শরিয়তপুর ও গোপালগঞ্জ, জেলার ৪ হাজার ৮১৬টি বিদ্যালয়ে ২৮ হাজার ৮৯৬টি বই।

আগামী ২১ জানুয়ারি চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, চাঁদুপর, লক্ষ্মীপুর, নোয়াখালী ও ফেনী জেলার ৬ হাজার ৯২৩টি বিদ্যালয়ে ৪১ হাজার ৫৩৮টি বই।

আগামী ২৪ জানুয়ারি চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবন জেলার ৪ হাজার ৬৮০টি বিদ্যালয়ে ২৮ হাজার ৮০টি বই।

আগামী ২৫ জানুয়ারি বরিশাল বিভাগের সকল জেলা ৬ হাজার ২৬৫টি বিদ্যালয়ে ৩৭ হাজার ৫৩৬টি বই।

আগামী ২৬ জানুয়ারি সিলেট বিভাগের সব জেলার ৫ হাজার ৬০টি বিদ্যালয়ে ৩০ হাজার ৩৬০টি বই।

আগামী ২৭ জানুয়ারি রংপুর বিভাগের সব জেলার ৯ হাজার ৫৫৩টি বিদ্যালয়ে ৫৭ হাজার ৩১৮টি বই এবং আগামী ২৮ জানুয়ারি ময়মনসিংহ বিভাগের সব জেলার ৫ হাজার ৩৬৩টি বিদ্যালয়ে ৩২ হাজার ১৭৮টি বই।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};