ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ব্রাহ্মণপাড়ায় অগ্নিকান্ডে মুরগীর খামারসহ ৩ দোকান পুড়ে ছাই ৪৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি
ইসমাইল নয়ন ॥
Published : Monday, 1 March, 2021 at 7:42 PM
ব্রাহ্মণপাড়ায় অগ্নিকান্ডে মুরগীর খামারসহ ৩ দোকান পুড়ে ছাই ৪৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতিকুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের সাহেবাবাদ ডিগ্রি কলেজ সংলগ্ন শাওন ট্রেডার্সের মালিক আমানত খানের একটি মুরগির খামারে বৈদ্যতিক শক সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনায় মুরগির খামার ও চারা গাছ বিক্রয়ের নার্সারী সহ ৩টি দোকান পুড়ে ভষ্মিভূত হয়ছে। এ ঘটনায় প্রায় ৪৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থরা।
    সরজমিনে ঘুরে জানা যায় এবং ক্ষতিগ্রস্থ আমানত খানের চাচা জাকির খান সম্রাট জানান, সোমবার (১ মার্চ) দুপুরে ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ডিগ্রি কলেজ সংলগ্ন শাওন ট্রেডার্সের মালিক আমান খানের মুরগির খামারের পশ্চিম অংশে বৈদ্যতিক শক সার্কিট থেকে অগ্নিকান্ডে সূত্রপাত হয়ে মূহর্তের মধ্যে আগুনের লেলিহান শিক্ষ পুরো খামারে ছরিয়ে পরে। এসময় ওই খামারের সাথে থাকা একই মালিকের একটি জ্বালানী তৈল দোকান, গবাদি পশু, মাছ ও মুরগির খাবারের দোকানে আগুন ছড়িয়ে পরে। এসময় এলাকাবাসী আগুন নিভানোর চেষ্ট করে এবং বুড়িচং ফায়ার স্টেশনে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে সব পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৪০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থ্য আমানত খান। এছাড়াও একই ঘটনায় ওই খামারের পাশের হযরত মা আয়েশা (রাঃ) হর্টি কালচার নার্সারীর প্রায় ৫লক্ষ টাকার দেশী, বিদেশী ফল, ফুল ও কলম চারা গাছ পুড়ে ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ওই নার্সারীর মালিক মোঃ আরিফুল ইসলাম।
    এব্যাপারে বুড়িচং ফায়ার স্টেশন ইনচার্জ মোঃ সোহেল আহাম্মেদ বলেন, ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ডিগ্রি কলেজ সংলগ্ন সাওন ট্রেডর্সে অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থরে এসে প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে এনেছি।
    খবর পেয়ে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা’র প্রতিনিধি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ এনামুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন।ব্রাহ্মণপাড়ায় অগ্নিকান্ডে মুরগীর খামারসহ ৩ দোকান পুড়ে ছাই ৪৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি